জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের সিলেট ৪টি উপজেলায় ১১০টি ঘর নির্মাণ প্রকল্পটি সম্পূর্ণ

 

শ‌হিদুল ইসলাম, সি‌লেট

বন্যায় যারা ঘর হারিয়েছেন, তাদের ঘর জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে মেরামত ও ২৫ টি ঘর পূর্ণ-নির্মাণ করে দেয়া হয়েছে।
বাংলাদেশ সরকারের পাশাপাশি জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে সিলেট জেলার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও গোলাপগঞ্জ, বালাগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে একটানা ৪ মাস আগে শুরু করা ১১০টি ঘর নির্মাণ প্রকল্পটি সম্পূর্ণ করা হয়েছে।

সিলেট জেলা প্রশাসকের তথ্য অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশন ব্যতীত জেলার ১৩টি উপজেলা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ৪০ হাজার ৯১টি কাঁচা ঘরবাড়ি আংশিক বা সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক লন্ডন প্রবাসী আব্দুল মজিদ লাল মিয়া ও চেয়ারপার্সন রোটারিয়ান রাবেয়া তাহেরা মজিদ এর নিজ অর্থায়নে উক্ত ঘর নির্মাণ প্রকল্পটি প‌রিচা‌লিত হয়।

আব্দুল মজিদ বলেন বাংলাদেশ সরকারের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর ঘর-বাড়ি নির্মাণ বা মেরামতের লক্ষে বিভিন্ন সামাজিক, মানবিক, দানশীল সমাজের বৃত্তবান, ব্যক্তিবর্গদের অসহায় জনগোষ্ঠীর কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।

ঘর নির্মাণ প্রকল্পটি পরিচালনা করেন জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ভাইস প্রেসিডেন্ট এনামুল কবির, শাহজাহান মিয়া ও শাহীন আহমদ।

উল্লেখ্য জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে ২০০১ সাল থেকে বৃহত্তর সিলেটের বিভিন্ন স্থানে কয়েক সহস্রাধিক টিউবওয়েল স্থাপনসহ অসংখ্য সামাজিক ও জনকল্যাণমূলক কার্যক্রম চলমান রয়েছে।
এছাড়াও জয়তুন ও‌য়েল‌ফেয়ার ট্রাস্ট এ‌তিম,গ‌রিব,দিনমজুর অসহায় বিধবা নারী/পুরুষ এর ম‌ধ্যে সাহায‌্য সহ‌যো‌গিতা, খাদ‌্য সামগ্রী বিতরণ, বসত ঘর নির্মান সহ বি‌ভিন্ন প্রাকৃতিক দুর্যোগ এ ক‌রে যা‌চ্ছে।

মানুষ মানু‌ষের জন্য, জীবন জীব‌নের জন্য-মানুষের জীবন মান উন্নয়ন ও কল্যাণে সর্বদা জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্ট কাজ করে যাচ্ছে। দুর্যোগ সহ বিভিন্ন সময় সহায়তা ও উপহার নিয়ে অসহায়দের পাশে দাঁড়ান।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -