জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে পালিত হলো সিএমপি’র ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী।

ইসমাইল ইমন চট্টগ্রাম প্রতিনিধি
 সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় জনবান্ধব সিএমপি গড়ার প্রত্যয়ে জাঁকজমকভাবে উদযাপিত হলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী।
গতকাল ১৯ শে ডিসেম্বর সোমবার নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ । এর আগে তিনি নবনির্মিত কেন্দ্রীয় অস্ত্রাগার, কালুরঘাট পুলিশ ফাড়ি ও মনছুরাবাদ পুলিশ লাইন্সে পুলিশের ব্যারাক উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি পুলিশ মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ (রায়), বিপিএম (বার), পিপিএম (বার)
প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একইসাথে তিনি ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করেন। এছাড়াও তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া ৩০ লাখ শহীদ ও ২ লাখ নির্যাতিত মা-বোনের অবদানের কথাও শ্রদ্ধাভরে স্মরণ করেন। পরবর্তীতে আইজিপি মহোদয় ৭৫ এর ১৫-ই আগস্টে জাতির জনক সহ তার পরিবারের সকল শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়াও তিনি ৭১এর মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের অবদানের কথা তুলে ধরেন। তিনি বলেন চট্টগ্রাম বিট্রিশ বিরোধী আন্দোলনের সূতিকাগার। জাতির পিতার আহবানে চট্টগ্রামের মানুষের পাশাপাশি পুলিশও মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।
তিনি উল্লেখ করেন সিএমপি সবসময় উদ্ভাবনী ও গণমূখী পুলিশিং কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনাকালীন সময়ে তিনি সিএমপির পুলিশ সদস্যদের আত্নত্যাগের কথা স্বরন করেন। এছাড়াও তিনি গণমূখী পুলিশিং কার্যক্রমে নেওয়া বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। পরিশেষে তিনি পরিবর্তিত পরিস্থিতি মোকাবেলায় পুলিশের গৃহীত নানা বিষয় তুলে ধরেন। অনুষ্ঠান শেষে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্যবৃন্দ, সাবেক চসিক মেয়র,বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, পুনাক সিএমপির সভানেত্রী,অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সহ পুলিশের বিভিন্ন ইউনিটের অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মানবাধিকার ও মিডায়া ব্যক্তিত্বরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -