জামালপুরে বিএনপি নেতা শামীম আহমেদকে বহিস্কারের প্রতিবাদে মিছিল-সমাবেশ

0
34

হাসান আহাম্মেদ সুজন, জামালপুর প্রতিনিধি।

জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে সদস্যপদ থেকে বহিস্কারের প্রতিবাদে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা মিছিল ও সমাবেশ শেষে সড়ক অবরোধ করেছে।
রাত ১০টায় শহরের কালিঘাট এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল বের করে বকুলতলা চত্বর হয়ে দয়াময়ী চত্বরে সমাবেশ করে। এ সময় দয়াময়ী চত্বরে সড়ক অবরোধ করে সমাবেশ করে নেতাকর্মীরা।
সমাবেশে জামালপুর জেলা বিএনপির রাজপথের নেতা শামীম আহমেদকে দল থেকে বহিস্কারের তীব্র প্রতিবাদ জানান। নেতকর্মীদের দাবি শামীম আহমেদকে বহিস্কার করে দলকে শেষ করার সর্ষশেষ ষড়যন্ত্র করা হয়েছে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা কৃষক দলের সাবেক সাধারন সম্পাদক বিষ্ণ চন্দ মন্ডল, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহবুবুর রহমান জিলানী, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শাহিন, শহর যুব দলের সদস্য সচিব জিয়াউল হক জিয়া, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদত হোসেন সাগর, জেলা সংগ্রামী দলের সাধারন সম্পাদক আশিক রায়হান পারভেজসহ নেতাকর্মীরা দলীয় মহাসচিবের কাছে শামীম আহমেদের বহিস্কারাদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।
বক্তারা বলেন, যে মূহূর্তে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অসুস্থতা নিয়ে মূত্যুর সাথে লড়াই করছেন, মুসলমানদের পবিত্র মাস মাহে রমজান চলছে আর ঠিক সেই মহূর্তে বিএনপির ধ্বংস যজ্ঞে মেতে উঠেছে জামালপুর জেলা বিএনপির হাইবিট জাসস নেতা ওয়ারেছ আলী মামুন।
উল্লেখ্য, সাংগঠানিক বিরোধী কর্মকান্ড ও দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে বহিস্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। তার প্রাথমিক সদস্য পদও স্থগিত রাখা হয়েছে।
কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষ জনক না হওয়ায় বিএনপির গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাকে বহিষ্কার করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতা অভিযোগ করেন। শুধু শামীম আহমেদই নয়- জেলা বিএনপির বর্তমান কমিটির অধিকাংশ নেতাকর্মী সাধারণ সম্পাদক এড. শাহ ওয়ারেছ আলী মামুনের একক নেতৃত্ব ও দলে আত্মীয়করণের মাধ্যমে দলকে ধবংস করে চলার কারণে পৃথকভাবে কর্মসূচি পালন করে। এ অবস্থায় শামীম আহমেদকে বহিস্কারের বিষয়টি তারই বহির্প্রকাশ। এছাড়া দীর্ঘদিন ধরেই বিএনপি নেতা শামীম আহমেদের নেতৃত্বে দলীয় কর্মসূচি পালন করে আসার এক পর্যায়ে তাকে বহিস্কার করা হলো।