জামালপুর জিলা স্কুলে পাঠ্যপুস্তক উৎসব- ২০২৩

ফারিয়াজ ফাহিম 
স্বাধীন নিউজ, জামালপুর প্রতিনিধি।
১ জানুয়ারি সারা বাংলাদেশে পাঠ্যপুস্তক উৎসব হয়েছে। জানুয়ারি ২০২৩ তারিখে অর্থাৎ বছরের প্রথম দিনই হচ্ছে বই উৎসব ২০২৩ । সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৪ কোটি ৯ লাখ ১৫ হাজার শিক্ষার্থী নতুন বই পেয়েছে এই দিনটিতে। ১ জানুয়ারি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণের মাধ্যমে পালিত হবে এই পাঠ্যবই উৎসব।
সারা দেশের মতো, জামালপুর জিলা স্কুলের সম্মানিত প্রধান শিক্ষক  জনাব হালিমা খাতুন আয়োজন সফল ভাবে শেষ  করেছেন।উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন শ্রাবস্ত্রী রায়,জেলা প্রশাসক,জামালপুর, বিশেষঅতিথিবৃন্দ,   বিদ্যালয়ের প্রধান অতিথি ও শিক্ষক/শিক্ষিকা।
অনুষ্ঠানের প্রথমেই প্রধান অতিথিকে গার্ড আফ অনার প্রধান করে জামালপুর জিলা স্কুল বিএনসিসি এর ক্যাডেটবৃন্দ।  কুরআন তেলাওয়াত, গীতা পাঠ, শপথ এবং জাতীয় সঙ্গিত এর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রধান অতিথি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের উদ্দেশ্য মূল্যবান ব্যক্তব্য প্রদান করেন।ব্যক্তব্য শেষে প্রধান অতিথি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন৷
বছরের প্রথমেই নতুন বই পেয়ে আনন্দিত হয় শিক্ষার্থীরা।নতুন বই এর সাথে নতুন নতুন পড়ার যে উৎসাহ থাকে তা বই নিতে আসা অনেক শিক্ষার্থীদের মুখে শুনে যায়।।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -