জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ে ঝুকিপূর্ণ ভবনেই কাজ করছেন দায়িত্বরতরা

0
68

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ে নিরাপত্তা অফিস, সাব পোষ্ট অফিস ও অফিসার সমিতির অফিস চলছে ঝুকিপূর্ণ ভবনে। দায়িত্ব পালনের সময় প্রতিনিয়ত ভবনের ইটের সুরকি মাথায় পরে আহত হচ্ছে অনেক মানুষ। তার পরেও ঝুকিপূর্ণ ভবন থেকে অফিসগুলো সড়িয়ে নেওয়ার উদ্যোগ নিচ্ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঝুকিপূর্ণ ভবনে দায়িত্বপালনরত কর্মকর্তারা জানায়,বিশ্ববিদ্যালয়ে ট্রান্সপোট এলাকায় কয়েক বছর আগে নির্মিত একতলা ভবনে দীর্ঘদিন ধরে নিরাপত্তা অফিস, সাব পোষ্ট অফিস ও অফিসার সতিমির অফিস রয়েছে। এই ভবন থেকে তারা দাপ্তরিক কার্যক্রম চালাচ্ছে। কিন্তু ভবনটি অনেক দিনের হওয়ায় গত কয়েক দিন ধরে ভবনের পলেস্তারা ও ছাদ ভেঙ্গে ভেঙ্গে ইটের সুরকি পড়ে সেখানে দায়িত্বরত মানুষের উপর পড়ছে এতে করে অনেক মানুষ আহত হচ্ছে এছাড়া ভবনটি সাতসেঁতে হওয়ায় ভবনের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে বড় বড় ফাটল।

যেকোন সময় ভবনটি ভেঙ্গে পরে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করেছেন কর্মকর্তা ও কর্মচারীরা। তাই তারা জীবনের আতঙ্ক নিয়েই প্রতিদিন দায়িত্ব পালন করছেন। এছাড়া সামন্য বৃষ্টি হলেও ভবনে চুইয়ে চুইয়ে বাড়ি পড়ে অনেক গুরুত্বপূর্ণ ফাইল ও কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে। অবিলম্বে ঝুকিপূর্ণ ভবন থেকে অফিসগুলো অন্য ভবনে সড়িয়ে নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

এবিষয়ে বিশ্ববিদ্যায়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার রহিমা কানিজ বলেন,ঝুকিপূর্ণ ভবনটি কি করা যায় খুই শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।