advertisement

জুলাইয়ের পর ভারতে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস মহামারিতে গত জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ প্রাণহানি দেখল ভারত। দেশটির দু’টি রাজ্যে মৃত্যুর সংখ্যা সংশোধন করায় রোববার এই ভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে।

রোববার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, দেশের পূর্বাঞ্চলীয় বিহার রাজ্য নথিবিহীন ২ হাজার ৪২৬ জনের মৃত্যুর তথ্য করোনায় প্রাণহানির তালিকায় যোগ করেছে। অন্যদিকে, একই দিনে দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ২৬৩ জনের মৃত্যু ওই তালিকায় যুক্ত করা হয়েছে।

রয়টার্সের টালি অনুযায়ী, সংশোধিত এই পরিসংখ্যানের ফলে দেশটিতে করোনায় একদিনে ২ হাজার ৭৯৬ জনের প্রাণহানি ঘটেছে; যা গত ২১ জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ।

চলতি বছরের মার্চ এবং এপ্রিলে করোনাভাইরাসের বিধ্বংসী দ্বিতীয় ঢেউ আঘাত হানে। সেই সময় দেশটিতে হাজার হাজার মানুষের প্রাণহানি এবং লাখ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হন।

ভারতের রাজ্যগুলো নথিভুক্ত করা হয়নি এমন মৃত্যুর সংখ্যা সম্প্রতি করোনায় প্রাণহানির তালিকাভুক্ত করতে শুরু করেছে। দেশটির কিছু চিকিৎসা বিশেষজ্ঞ বলছেন, ভারতে করোনায় ৪ লাখ ৭৩ হাজার ৩২৬ জনের প্রাণহানির তথ্য সরকারিভাবে জানানো হলেও আসলে সেই সংখ্যা আরও অনেক বেশি।

সূত্র: রয়টার্স।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত