টানা ৪১ দিন পাঁচ ওয়াক্ত জামাতে নামাজ আদায়ের করে বাইসাইকেল উপহার পেল ২৫ শিশু ও কিশোর।

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি
মঙ্গলবার ২০/১২/২২ইং সন্ধ্যে সাতটায় সাভার পৌরসভার এক নম্বর ওয়ার্ডে জামসিং মহল্লায়সাভার শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিল ভ্যালী অর্গানাইজেশন নামক একটি অরাজনৈতিক সমাজসেবামূলক সংগঠন। ঘোষণা অনুযায়ী ২৯/১০/২০২২ইং তারিখ থেকে শুরু করে  ০৮/১২/৩০২২ইং তারিখ এশা পর্যন্ত ৪১ দিন কমপ্লিট হয়। পুরস্কার ঘোষণা অনুযায়ী ২০/১২/২২ সন্ধ্যে সাতটায় অনুষ্ঠানের মাধ্যমে জামাতের সাথে নামাজ পড়ার প্রতিযোগি বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া হয়।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যারাতে পৌরসভার জামসিং চৌরাস্তা এলাকায় বায়তুল আমান (সৌদি মিনার) জামে মসজিদের সামনে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
জানা গেছে, প্রায় দেড় মাস আগে ভ্যালী অর্গানাইজেশনের আয়োজনে বায়তুল আমান জামে মসজিদ কমিটি ঘোষণা দিয়েছিল যে, ৬ থেকে ১৮ বছরের কম বয়সের শিশু-কিশোররা যদি একটানা ৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। সে ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার অনেক শিশু কিশোরই নামাজ আদায় শুরু করে। টানা ৪১ দিন নিয়মিত জামাতে নামাজ পড়েছে এমন ২৫ জনের হাতে সেই পুরস্কার তুলে দেওয়া হয়।
মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ লোকমান হোসেন বলেন, ঘোষণার পর থেকে এলাকার অনেক শিশু-কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করে। ভবিষ্যতেও এমন মহৎ কার্যক্রম অব্যাহত থাকে সেজন্য আয়োজকদের জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রমজান আহাম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভা মেয়র হাজ্বী আব্দুল গণি।
এছাড়াও অন্যান্যদের মাঝে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাইমুল হুদা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলীজ্জামান ও সাভার মডেল কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -