ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস উদযাপন

মোঃ ওয়াদুদ হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধি :
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী  এবং বাংলাদেশ ও ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরকে স্মরণীয় করে রাখতে ঠাকুরগাঁওয়ে উদযাপিত হলো বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস।
সোমবার বিকেলে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসের একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।
র‌্যালি শেষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ ঠাকুরগাঁও জেলা শাখার উপদেষ্টা মাসুদুর রহমান বাবু, ‘ওয়ান বাংলাদেশ’ জেলা শাখার সাধারণ সম্পাদক হাসান তারেক সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ।
বক্তারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভারতের ভূমিকা, স্বাধীন বাংলাদেশের যুদ্ধবিধ্বস্ত প্রেক্ষাপটে ভারতীয় সহায়তা এবং প্রধানমন্ত্রী মুজিব ও ইন্দিরা কর্তৃক দ্বিপাক্ষিক সম্পর্কের সুদৃঢ় ভিত্তি স্থাপনের বিষয়কে স্মরণ করেন। বক্তারা ভারত-বাংলাদেশের জনগণের মধ্যে নিবিড় যোগাযোগ এবং দু’দেশের সকল ক্ষেত্রে ঘনিষ্ঠ সম্পর্কের ওপর আলোকপাত করেন, যা প্রধনমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধনামন্ত্রী নরেন্দ্র মোদির গতিশীল নেতৃত্বে বেগবান হয়েছে।
 মোঃ ওয়াদুদ হোসেন
ঠাকুরগাঁও
তারিখ  ০৬.১২.২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -