ঢাকা জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

0
66

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

আওয়ামী যুবলীগের ঢাকা জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ধারা-২৩ অনুসারে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত ১ সেপ্টেম্বর যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরে যুবলীগ ঢাকা জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে সদ্য বিলুপ্ত ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান ওরফে জিএস মিজানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমাদের কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগেই। আমি ২০০৪ সালের ৩০ মে থেকে ১৭ ধরে ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠন করা হবে, নতুন নেতৃত্ব সৃষ্টি হবে-এটাই সংগঠনের নিয়ম। বিভিন্ন রাজনৈতিক এবং পারিপার্শিক কারণেই ঢাকা জেলা কমিটি পুনর্গঠন করা সম্ভব হয়নি। ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে আমার সবের্োচ্চ মেধা শ্রম দিয়ে সংগঠনকে গতিশীল করার সর্বাত্মক চেষ্টা করেছি।

এসময় যদি কোন ত্রুটি হয়ে থাকে তা আমার নিজের অজান্তে হয়ছে, সংগঠনের নয়। আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল যুবলীগকে আরও গতিশীল নেতৃত্বে নিয়ে যেতে চাচ্ছেন। তাদের এ অভিপ্রায়কে আমি সাধুবাদ জানাই। আগামীতে তারা আমাকে যুবলীগের যে কোন দায়িত্ব দিলে আমি তা আন্তরিকতার সঙ্গে পালন করবো। আমি তাঁদের সাফাল্য কামনা করছি।