ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় জবি রিপোর্টার্স ইউনিটির উদ্বেগ

তাসদিকুল হাসান, জবি প্রতিনিধি
সংবাদ প্রকাশের জেরে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম ঢাকা পোস্ট এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।
রোববার (১৫ জানুয়ারি) সংগঠনটির সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদক রিসাত রহমান স্বচ্ছ এক বিবৃতিতে অবিলম্বে এ হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে সাংবাদিকরা যখন সোচ্চার ঠিক তখনই সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে।
সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা ও হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতারা বলেন, স্বাধীন দেশে গণমাধ্যমের ওপর এমন নগ্ন হামলা বন্ধ না হলে
সাংবাদিক সমাজ এ ধরনের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।
প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকা পোস্ট ডট কম। সংবাদটির জের ধরে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -