ঢাকা বিশ্ববিদ্যালয়ের Dean’s Award পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন চট্টগ্রামের মুনজেরিন শহীদ

 

রবিউল হাসান, চট্টগ্রামঃ

মুনজেরিন শহীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী, তিনি এই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে ইংরেজি বিভাগে স্নাতক ও পরবর্তী বছরে একই বিষয়ে স্নাতকোত্তর অর্জন করেন। মুনজেরিন শহীদ ১৯৯৬ সালের ১৯ অক্টোবর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

Dean’s Award প্রাপ্তির বিষয়ে তিনি গতকাল তাঁর ফেসবুক ফেরিফাইড পেইজে উচ্ছ্বাস প্রকাশ করেন।পাঠকদের সুবিধার্তে পোস্টটি হুবহু তুলে ধরা হলো –

“আজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে Dean’s Award পেয়েছি Master’s এ CGPA 3.88 পেয়ে 1st হওয়ার জন্য।

মা-বাবার সাথে Campus এ Award নিতে গিয়ে চট্টগ্রাম থেকে প্রথমবার একা ঢাকায় পড়তে আসার সময়টার কথা মনে পড়ছিলো।

বিশ্ববিদ্যালয় জীবনের শুরুর থেকেই 10 Minute School- সহ আরো একটা Part-time চাকরি করতাম। নতুন জায়গায় এসে মানিয়ে নেওয়া, কাজ আর ক্লাসের সময় Balance করতে Pressure- এ পড়াশোনা তেমন একটা করাই হতো না। ক্লাসে সবসময় চুপচাপ থাকতাম। সবার মনোযোগ থেকে দূরে থাকতে ভালো লাগতো। কখনও ভাবিনি, ক্লাসে সবসময় চুপচাপ থাকা মেয়েটা, যে কি না পাস-ফেল নিয়ে দুশ্চিন্তায় থাকতো সেই আমিই কখনও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে Master’s এ 3.88 CGPA নিয়ে 1st হবো? আমি কেন, আমার মা নিজেও বিশ্বাস করতে পারেননি প্রথমে!

Senior- দের ছবিতে দেখতাম তাঁরা মা-বাবাকে সাথে নিয়ে Dean’s Award নিতে আসেন, ছবি তোলেন। এবার প্রথমবারের মতো চট্টগ্রাম থেকে আমার সাথেও আমার মা-বাবা এসেছেন আমার এই অর্জনের অংশ হতে।

দু’টো Master’s করে ফেলার পর হয়তো তৃতীয় আরো একটা Master’s আর করা হবে না। সেই হিসেবে এটাই হয়তো আমার Last Academic Achievement! জীবনের শেষ Academic Award নেওয়ার সময় মা-বাবাকে সাথে পাওয়াটা খুব Special একটা ব্যাপার! আলহামদুলিল্লাহ।

এখন আমার স্বপ্ন হলো আরো অনেক মানুষকে তাদের স্বপ্নপূরণে সাহায্য করার। সবাই আমার জন্যে দোয়া করবেন যাতে আরো লাখো শিক্ষার্থীর স্বপ্নপূরণের যাত্রায় তাদেরকে আজীবন সহায়তা করে যেতে পারি”।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -