দশ বছরের শিশু গণধর্ষণের শিকার, গ্রেপ্তার ১

0
27

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

সাভারে দশ বছরের এক শিশু গণধর্ষণের শিকার হয়েছেন। এঘটনায় এক ধর্ষণকারীকে আটক করেছে পুলিশ। রোববার (০২ মে) রাতে সাভারের আমিনবাজারের বড়দেশী পূর্বপাড়া গ্রামে একটি ঘরে নিয়ে ওই শিশুকে বেশ কয়েকজন মিলে গণধর্ষণ করেন। এ ঘটনায় পুলিশ ধর্ষণকারী পারভেজ মিয়াকে আটক করে।

পুলিশ জানায়, রোববার রাতে সাভারের আমিনবাজারের বড়দেশী পূর্বপাড়া গ্রামে একটি ঘরে নিয়ে ওই শিশুকে বেশ কয়েকজন মিলে গণধর্ষণ করেন। পরে ধর্ষণকারীরা ধর্ষণের বিষয়টি কাউকে জানালে শিশুটিকে হত্যার হুমকি দিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা দেন। সোমবার (০৩ মে) সকালে শিশুটি সাভার মডেল থানায় উপস্থিত হয়ে ধর্ষণকারীদের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণকারী পারভেজ মিয়াকে আটক করে। ধর্ষণের শিকার শিশুটিকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে।

অপর দিকে সাভারের আমিনবাজারের সালেহপুর এলাকায় শাহ আলী নামের এক শিশুকে অপহরণের অভিযোগে পাঁচ জনকে আটক করেছে পুলিশ। সোমবার সকালে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হল মার্কের পরিত্যক্ত একটি ভবনে উন্নত প্রযুক্তি ব্যবহার করে পুলিশ তাদের আটক করে।

আটক পাঁচ অপহরণকারী হলেন-রাসেল, রকিবুর রহমান, জসিম, হিরা ও আনোয়ার হোসেন। গেল ১ মে সালেহপুর এলাকা থেকে ওই শিশুকে অপহরণ করেছিলো ওই পাঁচ ব্যক্তি। পরে মুঠোফোনে ওই শিশুর পরিবারের কাছে দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিলো তারা। পরে শিশুটির পরিবার সাভার মডেল থানায় একটি অপহরণের অভিযোগ দায়ের করলে শিশুটিকে জীবিত উদ্ধারে মাঠে নামেন পুলিশ। এসময় পুলিশ শিশুটিকেও উদ্ধার করেছে। আটক সব আসামীদের রিমান্ড চেয়ে দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি তদন্ত সাইফুল ইসলাম বলেন,পলাতক গণধর্ষণের অন্য আসামীদেরও আটকের প্রক্রিয়া চলছে।