দায়িত্বশীল ভাইয়ের বিদায়ে তরুণ সাংবাদিক দিপু আহসানের আবেগঘন স্ট্যাটাস

স্টাফ রিপোর্টার(স্বাধীন নিউজ)
এ যেন নিঃস্বার্থ ভালোবাসার এক বহিঃপ্রকাশ। ইসলামিক ছাত্রসংগঠনের বড় ভাইয়ের সঙ্গে দীর্ঘদিনের পথচলা এবং বিদায়ী মানপত্রকে কেন্দ্র করে ফেসবুক আইডিতে পোস্ট করেছেন লালমনিরহাটের তরুণ সাংবাদিক দিপু আহসান। বড় ভাই ইউনুস আলীকে নিয়ে দিপু আহসানের স্ট্যাটাসটি তুলে ধরা হলোঃ
[প্রিয় ভাই,
কিভাবে শুরু করবো জানিনা। লিখতে গিয়ে যেন বারবার অতীতের যত স্মৃতি চোখের সামনে এসে কড়া নাড়ছে। বছর ছ’য়েক আগে কোনো এক সন্ধ্যায় আমাদের সাক্ষাৎ হয়েছিল। সেদিনের পরে আর কখনো নতুন করে পরিচয় হওয়ার প্রয়োজন হয়নি। প্রথম সাক্ষাৎ হতে না হতেই দূর থেকেই আপনি মুচকি হাসি হেসে কাছে টেনে নিতেন। আপনার কর্তব্যনিষ্ঠার সুবাদে যে জ্ঞানের সন্ধান পেয়েছি, তা আলোকবর্তিকা হয়ে ভবিষ্যতে আমাকে পথ দেখিয়েছে। আপনার স্নেহ ও সুশাসন আমার স্মৃতিপটে চিরস্মরনীয় হয়ে থাকবে। এ ছিল যেন অন্যরকম ভালোলাগা, ভালোবাসা। কিন্তু!
আজ দীর্ঘদিন যাবত মানুষ গড়ার প্রতিষ্ঠানে দায়িত্ব পালনের পর নিয়মের বাধ্যবাধকতা আর সময়ের তাগিদে আপনার বিদায় যেন এক অসহনীয় যন্ত্রনার নির্মম বাস্তবতা। আপনার বিদায়ের করুণ সুরে অন্তর বেদনায় ভারাক্রান্ত। হৃদয় মন আজ বিষণ্নতায় আচ্ছন্ন; চোখ আজ অশ্রু ছলছল।
দ্বীনের পথে মানুষ গড়ার কারিগর হিসাবে সুনিপুণ হাতে গড়ে তুলেছেন অগণিত জনশক্তি। আপনার দাওয়াতে আলোকিত হয়ে অনেকেই আজ সঠিক পথের সমীপে। প্রতিষ্ঠানের সার্বিক দায়িত্ব পালনে আপনি ছিলেন নিরলসকর্মী।
হে মহানুভব,
আজ আপনার বিদায় বেলায় আমার মত অনেকেরই কন্ঠ বাকরুদ্ধ; চোখ আজ অশ্রুসজল। স্নেহভাজন হিসাবে আমরা আপনার কাছাকাছি ছিলাম। মনের অজান্তে যদি কখনও কোনো আচরণে কোনো কষ্ট পেয়ে থাকেন; তাহলে তা নিজগুণে ক্ষমা করে দেবেন🙏।
আপনার পরবর্তী পথচলা হোক সুখ-শান্তিতে সমৃদ্ধ। মহান আল্লাহ’র কাছে দোয়া করি…….।]
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -