দেশসেরা হয়েছে ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়’

উৎফল বড়ুয়া, সিলেট

দেশের সকল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান। দেশসেরা ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়’। সারাদেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ স্থানে।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ হয়েছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়। ২০২০-২১ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আওতাধীন বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ৮১.৫ নম্বর পেয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে এই বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মূল্যায়ন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন মূল্যায়নে সিলেট বিভাগের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং দেশের চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যেও এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান সবার শীর্ষে।

সরকারি দফতর-সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মদক্ষতা ও দায়বদ্ধতা বাড়ানোর লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছরে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) প্রবর্তন করা হয়।

দক্ষতা ও দায়বদ্ধতার এমন নজির স্থাপন করায় বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। তিনি বলেন, নতুন বিশ্ববিদ্যালয়, নানা চ্যালেঞ্জ স্বত্ত্বেও আমাদের কর্মকর্তা ও কর্মচারীরা যে একাগ্রচিত্তে কাজ করে চলেছেন এই স্বীকৃতি তারই প্রমাণ। ভবিষ্যতে চিকিৎসা শিক্ষা-গবেষণায় এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এ স্বীকৃতি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন মূল্যায়নে প্রথম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তৃতীয় হয়েছে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -