দোহারে মেঘুলা পশুর হাটের উদ্ভোদন

0
8

মো.কামাল হোসেন, ঢাকা
ঢাকার দোহার উপজেলার মেঘুলা কোরবানির পশুর হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। শনিবার বিকেলে উপজেলার নারিশা ইউনিয়নের শেরেবাংলা মাঠে প্রতি বছরের ন্যায় এবারও পশুর হাট বসানো হয়েছে।

এটিই উপজেলা কোরবানির দ্বিতীয় বড় পশুর হাট। করোনাভাইরাসের জন্য এবারের হাটে অনলাইনেও ক্রয়-বিক্রয়ের সুযোগ রাখা হয়েছে।

উদ্বোধনকালে প্রধান অতিথি মো. আলমগীর হোসেন হাট পরিচালনা কমিটির উদ্দেশ্যে বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট পরিচালনা করতে হবে। হাটে প্রবেশের ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা ও প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না। পশুর হাটে আগতদের বাধ্যতামূলক জীবাণুনাশক ব্যবহার ও সামাজিক দূরত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে এবং পশুর হাটকে কেন্দ্র করে জাল টাকা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণসহ স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করতে হবে।

ইজারাদার সোহেল তালুকদার বলেন, পশুর হাটে সার্বক্ষণিক নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, আধুনিক পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল আধুনিক ব্যবস্থাপনা রাখা হয়েছে। এছাড়া সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা এবং হাটে পশু আনতে কেউ যাতে হয়রানির শিকার না হন, এজন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রাখা হয়েছে ।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন, বাশার মৃধা, আওয়ামী লীগের উপ-কমিটির তথ্য ও গবেষণাবিষয়ক সদস্য জয়নাল আবেদীন, নারিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বখতিয়ার হোসেন লেবু, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, সুতারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন, আওয়ামীলীগ নেতা ফরিদ মোড়ল, নাসির উদ্দিন সেলিম, দোহার উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক আশরাফুল আলম খান সজল, সুতার ইউনিয়ন যুবলীগের সভাপতি আবেদ সওদাগর, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সাদ্দাম, কাজী প্রান্তসহ আওয়ামী লীগের অঙ্গসংঠনের নের্তৃবৃন্দ।