দ্রুত সময়ে শিক্ষার্থীদের এনআইডি পেতে পদক্ষেপ নিয়েছে জবি প্রশাসন

0
20

তাসদিকুল হাসান, জবি প্রতিনিধি
করোনার টিকা পেতে ইতিমধ্যে শিক্ষার্থীদের থেকে তথ্য সংগ্রহ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তবে অনেক শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকায় করোনা টিকা হতে বঞ্চিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যাদের জাতীয় পরিচয়পত্র আছে তারাই এখন টিকা পাবে। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র (NID) প্রাপ্তির জন্য আবেদন করে দ্রুত সময়ে জাতীয় পরিচয়পত্র (NID) প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৩ জুলাই) দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রাপ্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে নির্বাচন কমিশনের সাথে আলোচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র (NID) প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে। সেই লক্ষ্যে https://services.nidw.gov.bd/new_voter ওয়েব লিংকে গিয়ে বর্ণিত ধাপসমূহ সম্পন্ন করে শিক্ষার্থীদের অনলাইনে পুরণকৃত ফরমটি (ফরম-২) পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করতে হবে। পিডিএফ ফরমটি প্রিন্ট করার পর প্রয়োজনীয় স্বাক্ষর ও সত্যায়িত করে শিক্ষার্থীরা অত্র বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের কপি এবং অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টসহ আবেদনপত্র উপজেলা/থানা নির্বাচন অফিসে জমা দিলে তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র প্রদান করা হবে।

জাতীয় পরিচয়পত্র (NID) প্রাপ্তির পর অস্ত্র বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাসময়ে তাদের ভ্যাকসিন প্রাপ্তির জন্য পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।