নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর

0
13

রায়হান কবির নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর করে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার(০৮ জুুন)দুপুরে উপজেলার হরিপুর নিচপাড়া গ্রামে এঘটনা ঘটে। এ ঘটনায় আহতের বাবা আনিছুর রহমান বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।থানায় দায়ের করা অভিযোগ ও নির্যাতনের শিকার নারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় দেড় বছর আগে উপজেলার হরিপুর উপরপাড়া গ্রামের রাজিয়া সুলতানার সঙ্গে একই গ্রামের নিচপাড়া এলাকার রকিব হোসেনের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর জামাতাকে নগদ ২ লক্ষ টাকা দেওয়া হয়। বিয়ের কিছুদিন পর থেকে যৌতুকের জন্য গৃহবধূকে চাপ দিতে থাকেন স্বামী ও তাঁর পরিবারের লোকজন।

যৌতুক দিতে অস্বীকৃতি জানালে স্বামী রকিব ও তার পরিবারের লোকজনের সহায়তায় স্ত্রীকে মারধর করেন।স্থানীয় সূত্রে জানা যায়,গতকাল মঙ্গলবার যৌতুকের দাবিতে স্বামী ও পরিবারের লোকজন রাজিয়াকে সারাদিন নির্যাতন করে।নির্যাতনের এক পর্যায়ে রাজিয়া অজ্ঞান হয়ে পড়েন। সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।আহত রাজিয়া সুলতানা জানান, বিয়ের কিছুদিন পর থেকেই স্বামী রকিব তুচ্ছ বিষয় নিয়ে মারধর করেন। শাশুড়ির কথামতো যৌতুকের টাকা দাবি করেন। স্বামীর সাথে সংসার করবো বলে অনেক নির্যাতন সহ্য করেছি। আমি এর উপযুক্ত বিচার চাই।আহতের বাবা আনিছুর রহমান জানান, ‘মেয়ের সুখের কথা ভেবে একবার অনেক কষ্টে টাকা দিয়েছি। আমরা গরিব মানুষ। এত টাকা দিতে পারি। এর আগেও টাকার আমার মেয়েকে মারধর করেছেন তাঁরা।

এ ব্যাপারে নিয়ামতপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবির জানান,অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।