নওগাঁয় করোনার মাঝেও থেমে নেই বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক এর রক্ত দান কার্মসূচি।

0
19

আরাফাত হোসেন হিমেল,বিশেষ প্রতিনিধিঃ

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। জেলা প্রশাসক হারুন-অর-রশিদ এ লকডাউন ঘোষণা করেন।

বুধবার (০২ জুন) দুপুরে নওগাঁ জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় কঠোর নিয়ন্ত্রণ আরোপের এ সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্ত বুধবার রাত ১২.০১ মিনিট থেকে ৯ জুন রাত ১২.০০ টা পর্যন্ত থাকবে। এ সময় গণপরিবহন বন্ধসহ ১৫ দফা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। লকডাউনের সময় দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল, রেস্তোরাঁ বন্ধ থাকবে।

এইদিকে নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে ৭ দিনের কঠোর লকডাউন মধ্যে ও থেমে নেই স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক এর রক্ত দান কর্মসূচি ও বিভিন্ন সচেতনতা মূলক কর্যাক্রম করছে। আসুন প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই সামজিক দূরত্ব বজায় রাখি ও মাস্ক পরি। উক্ত কর্মসূচি উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো তানজিদ আরেফিন ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

এই সময় নওগাঁ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো আমানুজ্জামান সিউল বলেন আমরা সবাই নিজ তাগিদে স্বেচ্ছায় রক্তদান করি। মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য।

আসলে আমাদের সমাজের প্রতিটি মানুষ যখন স্বেচ্ছায় রক্তদান করবে যখন আর কোন মানুষ রক্তের জন্য অসহায় হয়ে কারো দ্বারে দ্বারে ঘুরবে সেই দিনই আমাদের সার্থকতা। পরিশেষে একসাথে আওয়াজ তুলি,আসুন আমরা নিজে সচেতন হই, সুস্থ থাকি, অন্যকে সচেতন করি, সুস্থ রাখতে সহযোগিতা করি। আসলে এই মহামারি সংক্রান্ত সময়ে আমরা চেষ্টা করছি সর্বদায় মানুষের সেবা করতে। আপনারা সকলেই দোয়া করবেন আমাদের জন্য ইনশাআল্লাহ এই ভাবে আপনাদের পাশে থাকতে পারি।