নওগাঁয় ঘরে বউ রেখে বাল্যবিয়ে করতে গিয়ে বর জেলহাজতে

0
15

রায়হান কবির জেলা প্রতিনিধি নওগাঁঃ
নওগাঁর বদলগাছীতে ঘরে বউ রেখে বাল্য বিয়ে করতে গিয়ে বরকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। এ ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার দোনইল গ্রামে।
জানা যায়, বদলগাছী উপজেলারনওগাঁর বদলগাছীতে ঘরে বউ রেখে বাল্য বিয়ে করতে গিয়ে বরকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। এ ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার দোনইল গ্রামে।
জানা যায়, বদলগাছী উপজেলার
তাজপুর গ্রামে সিদ্দিক দেওয়ান এর পুত্র মিজানুর রহমান (২৬) এক বছর পূর্বে বিয়ে করেছেন।
বর্তমানে মিজানুর তার এক খালার মাধ্যমে প্রভাবিত হয়ে দ্বিতীয় বিয়ে করতে উন্মাদ হয়ে উঠেন। তার ঐ খালার মধ্যস্থতায় বৈকুন্ঠপুর গ্রামে ১৪ বছর বয়সি এক সুন্দরী নাবালিকা কন্যার সঙ্গে বিয়ে ঠিক করে।গতকাল সোমবার বিয়ের দিন তারিখ ঠিক করা হয়। বৈকুন্ঠপুর গ্রামে মেয়ের বাড়িতেই বিয়ে হবে।এদিকে বাল্যবিয়ের খবর পেয়ে বদলগাছী থানা পুলিশ বাধা প্রদান করে বিয়ে বন্ধ করে দেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথা ছিল এ বিয়ে তারা আর করবে না। কিন্তু বরের উড়ন্ত ডানা যেন মাটিতে পরছে না। তারা সোমবার দিবাগত রাতে দোনইল গ্রামে বরের এক আত্নিয়ের বাড়িতে আবারও বিয়ের আয়োজন করে।সেই রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম ১০৯ নম্বরে ফোনের মাধ্যমে আবারও জানতে পারে বাল্যবিয়ের বিষয়টি।
জানার পর নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাতেই বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সঙ্গে নিয়ে রাত ২ টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বর মিজানুর রহমানকে এক বছরের জেল ও ৩০ হাজার টাকা জরিমানা করে ও অনাদায়ে আরো ৩ মাস জেল।বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম জানান,২২ জুন,মঙ্গলবার সকালে বর মিজানুর রহমানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।