নর্থ বেঙ্গল সুগার মিলে শ্রমিক ছাটায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

0
31

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে মিলের অস্থায়ী শ্রমিক কর্মচারীরা।

সোমবার ৬ সেপটেম্বর দুপুরে নর্থ বেঙ্গল সুগার মিল চত্বরে বিক্ষোভ করে তারা। এসময় মিল এলাকায় নিরাপত্তার জন্য বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়।

শ্রমিকরা জানান, লোকসানের কারনে বন্ধ হওয়া দেশের বিভিন্ন সুগার মিলের স্থায়ী পদের শ্রমিক কর্মচারীদের গত ৫ সেপ্টেম্বর বদলি আদেশ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন। এরই অংশ হিসেবে নর্থবেঙ্গল সুগার মিলে ৬১জনকে পদায়ন করা হয়।

বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের চালু থাকা মিলে পদায়নের প্রতিবাদে দুপুরে নর্থবেঙ্গল সুগার মিল চত্বরে বিক্ষোভ করে শ্রমিক কর্মচারীরা। এসময় অন্য মিল থেকে অধিভুক্ত না করে বর্তমান শ্রমিকদের বহাল রাখার দাবী জানান শ্রমিকরা। তারা আরও বলেন আমরা ২০ বছর ধরে এখানে কর্মরত আছি। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা সেখানে অবৈধ ভাবে আমাদের চাকরিচ্যুত করা হচ্ছে।

এসময় লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম, আব্দুর রউফ সহ অন্যন্যরা শ্রমিকদের সাথে একাত্তত্বা প্রকাশ করেন।