নাজিরপুরে কোন ভাবেই থামছেনা অবৈধ স্থাপনা নির্মাণ

 

পিরোজপুর প্রতিনিধিঃ

 

পিরোজপুরের নাজিরপুরে কোন ভাবেই থামছেনা ১(১) খতিয়ানের অবৈধ স্থাপনা নির্মাণ, এ যেন অবৈধ দখলের মহোৎসব।দেখা যাচ্ছে না প্রশাসনের হস্তক্ষেপ।
সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার এমন কোন জায়গা নেই যেখানে নির্মান কাজ চলছে না, কোথাও প্রধান সড়কের পাশে, কোথাও খাল ও নদী ভরাট করে এবং কোথাও সরাসরি সরকারি জায়গা দখল করে চলছে অবৈধ স্থাপনা নির্মানের মহোৎসব, ফলে সাধারণ জনগণ চলাচলে বিঘ্ন ঘটছে, অহরহ ঘটে চলেছে দূর্ঘটনা।
উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের বেশ কয়েকটি অবৈধ স্থাপনার কাজ চলমান। এর মধ্যে চৌঠাইমহল বাসস্টান্ড সংলগ্ন খালের পাড়ে দোকান ঘর নির্মান, কালিবাড়ী পাগলার মোড়ে দুইটি পাকা ভবনের নির্মান কাজ চলমান, একাজগুলো বেশিরভাগই রাতের আধাঁরে করা হচ্ছে।
এবিষয়ে কালিবাড়ী পাগলার মোড়ে স্থাপনা নির্মানকারী মাস্টার বাপ্পা ঘোষ জানান, আমাকে কিছু স্থানীয় লোক এ জায়গার দলিল করতে সহযোগীতা করেছে, তবে বিএস রেকর্ডমূলে জমি ১(১) খতিয়ানের অন্তর্ভূক্ত। রাতে কাজ করানো বিষয় জানতে চাইলে তিনি জানান, শ্রমিকেরা দিনে সময় না পাওয়ায় রাতে কাজ করাচ্ছি।
এছাড়া আরো দেখা গেছে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের শ্রীরামকাঠী সদর বাজারের সুপারি পট্টি এলাকায় খাল দখল করে অবৈধভাবে দ্বিতল বিশিষ্ট ভবন নির্মান করে বসবাস করছেন বিকাশ সিকদার ও নারায়ণ কুমার শাহা নামে দুই ব্যক্তি, স্থানীয় ও জাতীয় পত্রিকায় বার বার নিউজ প্রকাশ হওয়া সত্বেও প্রশাসনের নেই কোন কার্যকারী পদক্ষেপ।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ভূমি অফিস কর্মচারী জানান, অবৈধ স্থাপনা নির্মান কাজ ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রনালয় থেকে বার-বার নির্দেশ দেওয়া হলেও তা বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে না। কখনও প্রভাবশালীদের চাপে, কখনও অনৈতিক কারনে অবৈধ স্থাপনা নির্মান কাজ চোখের আড়ালেই থেকে যাচ্ছে।
এ বিষয়ে শ্রীরামকাঠী ইউনিয়ন ভূমি তহশিলদার পরিমলেন্দু বড়াল জানান, বার বার এ অবৈধ নির্মান কাজে বাধা প্রদান করা হয়েছে। বাধাঁ দিলে তারা বলেন আপনি চলে জান আমরা অফিসে যোগাযোগ করে আসছি। আমার কথা উপেক্ষা করে রাতের আধাঁরে কাজ করলে আমি কি করব।
এবিষয়ে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডাঃ সঞ্জীব দাসকে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করছেন না।
এবিষয়ে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই, আমি একটি জরুরী মিটং-এ আছি, যদি ঘটনা সত্য হয় মিটিং শেষে বিষয়টি জেনে তদন্ত করে বিধিমোতাবেক কঠোর ব্যবস্থা নিব।

 

পিরোজপুরে সংবাদদাতা।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -