নেত্রকোণায় বিভিন্ন সমিতিকে মহিলা অধিদপ্তরের ১১ লাখ টাকার চেক বিতরণ

0
30

আব্দুর রহমান ঈশান
বিশেষ প্রতিনিধি
স্বাধীন নিউজ

নিউজ ডেস্কঃ নেত্রকোণায় মোট ৩৭ টি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিকে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১১ লাখ টাকা অনুদানের চেক প্রদান করা হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক রেজিষ্ট্রেশনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২০২০-২১ অর্থ বছরের অনুদান হিসেবে প্রায় ১১,৬৫,০০০ টাকার চেক মোট ৩ ক্যাটাগরিতে হস্তান্তর করা হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তর নেত্রকোনা জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

আনুষ্ঠানিকভাবে সারাদেশে একযোগে ঢাকার শিশু একাডেমি থেকে ভার্চ্যুয়াল মাধ্যমে চেক বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা, এমপি।

পরে জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ সুহেল মাহমুদ ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজনীন সুলতানা চেক বিতরণ করেন।

এ সময় ‘ক’শ্রেণির ৯ টি সংগঠন প্রধানের হাতে ৪০ হাজার করে ৩,৬০,০০০ টাকা, ‘খ’শ্রেণির ১১ টি সংগঠন প্রধানের হাতে ৩০ হাজার করে ৩,৩০,০০০ টাকা ও ‘গ’ শ্রেনির ১৫ টি সংগঠনকে ২৫ হাজার করে ৩,৭৫, ০০০ টাকা প্রদান করা হয়।

এছাড়াও দুইজনকে বিশেষ অনুদান হিসেবে ৫০ হাজার করে এক লক্ষ টাকা দেয়া হয়েছে।

জেলায় মোট ১১৫ টি ছোট বড় সমিতির সংখ্যার মধ্যে ৬১ টি আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই স্বাপেক্ষে মোট ৩৭ টি সংগঠনকে এই অনুদান প্রদান করা হয়।