নড়াইলের সাবেক এমপি আব্দুল কাদের আর নেই

0
31

মিশকাতুজ্জামান,নড়াইল:নড়াইলের সাবেক সংসদ সদস্য আব্দুল কাদের শিকদার আর নেই। বৃহস্পতিবার (২০ মার্চ) দিনগত রাত সাড়ে ৩টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

শুক্রবার (২১ মে) বেলা ৩টায় সদর উপজেলার নাকশি-মাদরাসা স্কুল মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহতের পরিবার জানায়, অনেক দিন ধরে তিনি চোখের সমস্যা, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার অসুস্থ বোধ করলে তাকে প্রথমে নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। পরে খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যায়।

তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরু জাতীয় পার্টিতে। পরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাথে যুক্ত হন। নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন তিনি। নড়াইল-২ আসনের সংসদ সদস্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওড়িয়া ইউনিয়ন চেয়ারম্যানও ছিলেন তিনি।

আব্দুল কাদেরে মৃত্যুতে সাবেক সংসদ সদস্য সাঈফ হাফিজুর রহমান খোকন, সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দীন খান নিলু জেলা জেলা পরিষদ চেয়ারম্যান মো. সোহরাব হোসেন বিশ্বাস, পৌর মেয়র আনজুমান আরা, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলামসহ প্রমুখ শোক প্রকাশ করেছেন।