পংগু হাকিম মিয়া ও তার পরিবারের পাশে স্বপ্ন বুনন, ঈদে উপহারস্বরুপ দেয়া হলো অটোভ্যান রিক্সা

0
7


সাইফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের মধুপুরের গাছাবাড়ী গ্রামের হাকিম মিয়া। বেশ কিছুদিন আগে দুর্ঘটনায় একটি পা হারান। একটি পা হারিয়ে মা-বাবা, স্ত্রী, ২ সন্তান নিয়ে বিপাকে পড়েন হাকিম। পরিবারের মুখে দু-মুঠো ভাত তুলে দিতে অনেক ভ্যান মালিকের কাছে চেষ্টা করেন একটি ভ্যান তাকে ভাড়া স্বরুপ দিতে, অনেক খোজার পর একজন ভ্যান রিক্সা তাকে দৈনিক ভাড়ায় দেন, প্রতিদিন ১২০ টাকা করে দিতে হয়।

একটি পা না থাকায় মানুষ তার ভ্যানে উঠতে চায়না, যার ফলে সারাদিনে ২০০/২৫০ টাকা রোজগার করলেও সিংহভাগ টাকা চলে যেত ভ্যান ভাড়ার পেছনে, টুকিটাকি কাজ তো আছেই, কোন কোন দিন ইনকাম না হলেও ভাড়ার টাকা দিতে হতো, প্রায় দিন অনাহারে থাকে হাকিম মিয়ার পরিবার।

স্বপ্ন বুনন এডমিন প্যানেলের নজরে এলে নিজেদের উদ্যোগে পরিকল্পনা হয় একটি নতুন ভ্যান রিক্সা হাকিম মিয়াকে উপহার দেওয়ার। স্বপ্ন বুননের এই মহত কাজে শরীক হোন স্বপ্ন বুননের ক’জন মেম্বার।

ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) হাকিম মিয়ার বাড়ির উঠোনে পরিবারের উপস্থিতেতে ভ্যান রিক্সাটি ঈদের উপহার স্বরুপ হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন, অরনখোলা ইউপির ৮ নং ওয়ার্ডের সদস্য বেলায়েত হোসেন, ও স্বপ্ন বুননের এডমিন প্যানেল।

ত্যাগের মহিমায় যখন বিশ্বের সাথে ঈদের আমেজ সারা দেশে, হাকিম মিয়ার বাড়ি চুলো জ্বলেনি সারা দিন।

হাকিম মিয়ার জরাজীর্ন বাড়ির উঠোনে স্বপ্ন বুনন, স্বপ্নের হাতছানি নিয়ে, হাকিম মিয়ার পরিবারের চোখে ছোপ ছাপ খুশির চোখের জল হঠাৎ তাদের উঠোনে এই ঈদের উপহার পেয়ে।

স্বপ্ন বুননের আনন্দ, ঈদের খুশি সবটুকু উজার করে দেওয়া হলো হাকিম মিয়ার দরিদ্র পরিবারের প্রতি। ভালো থাকুক হাকিম মিয়ার পরিবার।