advertisement

পর্যটকদের বরণে বান্দরবানে নানা আয়োজন

জেলা প্রতিনিধি | বান্দরবান |

বিজয়ের সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও মহান বিজয়ের মাস উপলক্ষে আতশবাজি, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফল ড্রসহ পর্যটকদের জন্য নানা কর্মসূচি গ্রহণ করেছে বান্দরবান জেলা প্রশাসন।

বুধবার (১৫ ডিসেম্বর) রাতে জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর সকল পর্যটন কেন্দ্র উন্মুক্ত করার পাশাপাশি জেলার পর্যটন স্পটগুলো দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় করে তোলার জন্য নীলাচলের প্রধান সিঁড়িকে রংধনুর রঙে রঙিন করে বিজয়ের উচ্ছ্বাস ও আনন্দকে প্রতিফলন করে এমন রূপে রাঙানো হয়েছে। মেঘলা পর্যটন কমপ্লেক্স প্রাঙ্গণে পরিচ্ছন্নতা কার্যক্রম গ্রহণ করার পাশাপাশি এ স্পটের প্রধান গেট প্রাঙ্গণ নান্দনিকভাবে সাজানো হয়েছে।

এছাড়া আগামী ১৭ ডিসেম্বর দর্শনার্থীদের বিনোদিত করার লক্ষ্যে নীলাচল পর্যটন স্পটে আয়োজন করা হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে বান্দরবানে বসবাসকারী ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় ও বাঙালির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরা হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি ফানুস উড়ানো হবে নীলাচলের আকাশে। সঙ্গে থাকবে আতশবাজি উৎসবও।

এছাড়া দর্শনার্থীদের জন্য থাকবে র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুবর্ণ সুযোগ। তবে শুধুমাত্র ১৭ ডিসেম্বর নীলাচলের প্রবেশ মূল্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা নিয়মিত মূল্যের দ্বিগুণ। টিকিটের নাম্বারটিই র‍্যাফেল ড্রয়ের কুপন নাম্বার হিসেবে বিবেচিত হবে। পুরস্কার হিসেবে থাকছে ২৪ ইঞ্চি এলইডি টিভি, ইলেকট্রিক ওভেন, ইনফ্রারেড কুকার, রাইস কুকার, ননস্টিকি থ্রি পিস সেট, প্রেসার কুকার, ইলেকট্রিক কেটলি, ব্লেন্ডার, আয়রন, হটপটসহ সর্বমোট ২০টি আকর্ষণীয় সামগ্রী।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত