পাবনায় ফিজিক্স অলিম্পিয়াড : আয়োজনে টু ইঞ্জিনিয়ার্স

0
130

মুনিম শাহরিয়ার কাব্য : পাবনার সনামধন্য প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠান টু ইঞ্জিনিয়ার্সের আয়োজনে প্রথমবারের মতো হতে চলেছে ফিজিক্স অলিম্পিয়াড। প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে (এডওয়ার্ড কলেজ এসএম হলের পিছনে) আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে অলিম্পিয়াডটি।

আয়োজকরা জানান এইচএসসি ২০২২ ব্যাচের বিজ্ঞান বিভাগের যে কোনো শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশ নিতে পারবে। পদার্থবিজ্ঞান প্রথম পত্রের উপর ১০০ মার্কসের বহুনির্বাচনি প্রশ্নে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এইচএসসি ২০২২ ব্যাচের সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে তৈরি হবে প্রশ্নপত্র। সময় এক ঘন্টা। ইতোমধ্যে গত ২৬ আগস্ট ২০২১ তারিখ থেকে রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আগামী শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে শুরু হয়ে ১১ টায় শেষ হবে অলিম্পিয়াড।

অলিম্পিয়াডে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী যথাক্রমে পুরস্কার হিসেবে পাবেন ৩ হাজার টাকা, ২ হাজার টাকা এবং ১৫০০ টাকা। ৪র্থ-১০ম স্থান অধিকারী পাবেন ৫০০ টাকা করে। এছাড়া ১ম-৩৫তম স্থান অধিকারী পাবেন প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী ইঞ্জিনিয়ার সাজ্জাদুল ইসলাম এর পক্ষ থেকে একটি করে টি-শার্ট।

প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে এবং যে কোনো প্রশ্নের জন্য ০১৭৮৯-৮১৮৭১৩ (ইঞ্জিনিয়ার সাজ্জাদ) এবং ০১৬৪২-৮৫০৭৬২ (অফিস) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এছাড়া অলিম্পিয়াডে যথাবিহিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে অনুরোধ করেছে প্রতিষ্ঠানটি।