পারফিউমের গন্ধ উধাও?,বাইরে কিছুক্ষণ থাকলেই

স্বাধীন নিউজ ডেস্ক!

গরমের ঘাম, বর্ষাকালের ভ্যাপসা আবহাওয়ায় অস্বস্তি কাটাতে আর শীতে স্নানের পর তরতাজা থাকতে সঙ্গী একটাই, ‘পারফিউম’।

আধুনিক জীবনযাত্রায় এই উপাদানটি এক স্মার্ট সংযোজন। পারফিউম ছাড়া সাজগোজ সম্পূর্ণ হয় না। অনেকেই আছেন যাঁরা বাড়িতেও শখ করে পারফিউমের সম্ভার রাখতে ভালোবাসেন।

কেউ কেউ তো রীতিমতো পারফিউম লাভার। নানা দেশের নানা সুগন্ধিতে আলমারি ভরা থাকে অনেকেরই। বিয়েবাড়ির জন্য আলাদা, অফিসের জন্য আলাদা, আবার প্রিয়জনের সঙ্গে ডেটে যাওয়ার জন্যও রয়েছে ভিন্ন সুগন্ধি!

নামী-দামি সুগন্ধি কিনলেও বেশ কিছু দিনের মধ্যে দেখা যায় সুগন্ধির গন্ধ আর আগের মতো নেই। বেশ হালকা হয়ে গেছে। সুগন্ধি রাখার ভুলেই কিন্তু এমনটা হয়। কী কী করলে দীর্ঘ দিন টিকে থাকবে পারফিউমের সুবাস?

বাথরুমে পারফিউম নয়: অনেকের অভ্যাস থাকে স্নানের পর সুগন্ধি ব্যবহার করে তার পরেই পোশাক পরার। এর জন্য সুগন্ধির বোতলটা রাখা থাকে স্নানঘরেই। তবে এই অভ্যাস এখনই বদলান।

মেয়াদের শুরুটা যখন হয়: যতদিন আপনি পারফিউমের বোতলের সিল খুলছেন না, ততদিন জিনিসটির মেয়াদ শুরু হয় না। যদি কোনো বিশেষ অনুষ্ঠানের জন্য কোনো বিশেষ পারফিউম কেনা থাকে, তবে আগেই সেই পারফিউমের সিল খুলবেন না। যেদিন ব্যবহার করার কথা, সে দিনই সিল খুলুন।

ঢাকনা খোলা রাখা: দেরি হচ্ছে বলে কোনো রকমে পারফিউমটি স্প্রে করে বোতলের ঢাকনা খোলা রেখেই বেরিয়ে পড়ি আমরা। আর তাতেই হয় সমস্যা।

অক্সিজেনের সঙ্গে বিক্রিয়া করে সুগন্ধির সুবাস কমে যায়। তাই এই বিষয়টি নিয়ে সচেতন থাকুন।

পারফিউমের বাক্স ফেলবেন না: সুগন্ধির বোতলগুলো বেশ সুন্দর মাপ ও আকৃতির হওয়ায় আমরা অনেকেই ড্রেসিং ইউনিটে আমরা বোতলগুলো সাজিয়ে রাখি!

তবে যত সুন্দরই হোক না কেন, ব্যবহারের পর পারফিউমের বাক্সের মধ্যেই বোতলগুলো ভরে রাখা ভালো। যত অন্ধকার জায়গায় বাক্সটি রাখতে পারবেন, ততই ভালো।

বেড়াতে গেলে পকেট পারফিউম: অনেকেই বেড়াতে গেলে বড় পারফিউমের বোতল থেকে ছোট কোনো বোতলে সুগন্ধি ঢেলে নিয়ে যান। এই ভুলটি করবেন না।

দামি পারফিউম কেনার সময়ে অনেক ক্ষেত্রেই ছোট পকেট পারফিউম দেওয়া হয় বিনামূল্য। বেড়াতে যাওয়ার জন্য সেগুলো জমিয়ে রাখুন। খুব বেশি তাপমাত্রা হেরফের হলে পারফিউমের গন্ধ নষ্ট হয়ে যায়।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -