advertisement

পূর্বাশার আলোর অর্থায়নে সংস্কার হল জরাজির্ন মসজিদ

এম.এস আরমান,নোয়াখালী।

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরকচ্চপিয়ায় জরাজির্ন ও ব্যবহারে অনুপযোগী এক জামে-মসজিদের সংস্কার ও মেরামতের কাজ সম্পন্ন করেছে সামাজিক সংগঠন “পূর্বাশার আলো”।

শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে দীর্ঘদিনের হতাশা ও প্রত্যাশা নিয়ে উৎসবমূখর পরিবেশে চরকচ্চপিয়া বাগানবাড়ী এলাকার প্রত্যন্ত অঞ্চলের ছোট-বড় শত শত মুসল্লিকে মসজিদে জুমার নামায আদায় করতে ছুটে আসতে দেখা যায়।

এসময় নামায পূর্ববর্তী আলোচনায় রামপুর ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী বলেন,পূর্বাশার আলো সংগঠনটি মানুষের মানবতার কাজে ছুটে চলা এক যুব সংগঠনের নাম।তাদের আমন্ত্রনে আজ এই প্রত্যন্ত অঞ্চলে ছুটে এসেছি। সমাজে একটি জুমা মসজিদ এইভাবে জরাজির্ন পড়ে থাকবে এটা মেনে নেয়ার মত বিষয় নয়। আমার দায়ীত্বশীল এরিয়ার বাহিরে শুনেও মসজিদের জরাজির্নতার কথা শুনে ছুটে এসেছি।মসজিদের প্রাথমিক সংস্কারের কাজ পূর্বাশার আলো সংগঠনের মাধ্যমে হলেও উপজেলার সংসৃষ্ট সিনিয়র দায়ীত্বশীলদের সাথে আলোচনা করে বাকি সংস্কারের ব্যবস্থা করার আশ্বাস দেন চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী।

পূর্বাশার আলোর সভাপতি এনামুল হক দুলাল বলেন,আমাদের সংগঠনের দায়ীত্বশীলদের মাধ্যমে এই মসজিদের খবর পেয়ে আমেরিকা প্রবাসী ফরহাদ বাঙ্গালী মসজিদ সংস্কারে ৬২ হাজার টাকা অনুদান পাঠান। এছাড়াও সংস্কার পরবর্তি প্রথম জুমার নামাযে সকল মুসল্লিদের জন্যে খাবারের আয়োজন করেন প্রবাসী ফরহাদ বাঙ্গালী। তিনি তার অসুস্থ্য মায়ের জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন। তিনি আরো বলেন পূর্বাশার আলো শুধু মসজিদ মাদ্রাসার কাজে নয়,সমাজের অসহায়,হতদরিদ্র মানুষের পাশেও দাড়ায়। চিকিৎসার অভাবে সমাজে অবহেলিত মানুষের পাশে দাড়ানো সহ যাবতিয় মানবিক কাজগুলো নিয়ে ছুটে চলা একদল যুবকাফেলার নাম পূর্বাশার আলো। আমার আপনার মত কিছু প্রবাসী ভাইয়ের অর্থায়নে এই মানবিক কাজগুলো পরিচালনা করে থাকেন পূর্বাশার আলো সংগঠন। শেষে প্রবাসী দাতা ভাইদের জন্য এবং সংগঠনের নিবেদিত দায়ীত্বশীলদের জন্য দোয়া কামনা করেন সংগঠনের সভাপতি এনামুল হক দুলাল।

এসময় আরো উপস্থিত ছিলেন,সংগঠনের সহ-সভাপতি আলী মাস্টার। সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন। যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক এ এইচ পুটন। অর্থ সম্পাদক আবদুস সালাম দুখু প্রমূখ।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত