পৃথিবীর প্রথম দেশ যেখানে ফিঙ্গারপ্রিন্ট নেওয়া শুরু হয়েছিল!

নিউজ ডেস্ক!

পৃথিবীতে সবথেকে পুরনো ডাইনোসরের সন্ধান কোন দেশে পাওয়া জানেন? আর্জেন্টিনা দেশ দক্ষিণ আমেরিকার একটি রাষ্ট্র।

এই দেশটি দক্ষিণ আমেরিকার প্রায় দক্ষিণাংশের পুরোটা জুড়ে বিস্তৃত। আয়তনে এটি দক্ষিণ আমেরিকার দ্বিতীয় বৃহত্তম দেশ এবং বিশ্বের অষ্টম বৃহত্তম দেশ। এই দেশের জাতীয় ভাষা স্প্যানিশ।

এবং দেশটির রাজধানী ও বৃহত্তম শহর হল বুয়েনোস আইরেস। এই দেশের মোট জনসংখ্যা হল45, 195,774।

আর্জেন্টিনা দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য হলো

আর্জেন্টিনা বিশ্বের প্রথম দেশ যেখানে ফিঙ্গারপ্রিন্ট নেওয়া শুরু হয়েছিল। এদেশে একজন ব্যক্তিকে হত্যার দোষে এক নির্দোষ কে গ্রেফতার করা হয়েছিল পরবর্তীকালে ফিঙ্গারপ্রিন্ট এর সাহায্যে মূল দোষী কে সনাক্ত করা হয়।

আর্জেন্টিনার শব্দটি ল্যাটিন ভাষা থেকে নেওয়া হয়েছে যার অর্থ হলো সিলভার। 15 শতাব্দীতে যখন ইউরোপীয়রা এ দেশে এসেছিল তখন তারা এই দেশের সিলভার নামকরণ করেছিল। আজও বহুমাত্রায় এই দেশে শিল্প উত্‍পাদন হয়।

আর্জেন্টিনাকে ফুটবলের দেশ বলা হয়। এই দেশ পুরো বিশ্বকে ফুটবলের সবথেকে মহান কিছু খেলোয়ারদের উপহার দিয়েছে যার মধ্যে সবথেকে জনপ্রিয় ছিল ডিয়েগো ম্যারাডোনা। এবং বর্তমান সময়ে লিও মেসি সারাবিশ্বে খুবই জনপ্রিয়।

2018 ডিসেম্বর মাস আর্জেন্টিনার মানুষদের কাছে এক ভয়াবহ সময় ছিল। এই সময় দেশটিতে সিভিল ওয়ার শুরু হয় এই উঠাল পথল সময়ে 10 দিনের মধ্যে পাঁচটি প্রেসিডেন্ট বাতিল করা হয়েছিল।

5.BBC একটি রিপোর্ট অনুযায়ী বলা হয় এই দেশের রাজধানী বুয়েনোস আইরেস ডেটিংয়ের জন্য উত্তম। এই শহর কখনো ঘুমায় না এই শহরের দিন ও রাত সমান। এই শহরের সব সময় কাজ চলতেই থাকে।

এই দেশের মানুষ অনেক সৌখিন ও আমেযে ভরপুর। এদেশের প্রতিটি সপ্তাহের শেষে কনসার্ট হয়ে থাকে। এছাড়াও এখানকার নাইট ক্লাব পার্টি সকাল ন’টা থেকে দশটা পর্যন্ত চলতে থাকে।

পৃথিবীতে পাওযার সবথেকে পুরনো ডাইনোসরের সন্ধান আর্জেন্টিনা ও ব্রাজিল শহরে প্রথম পাওয়া গিয়েছিল।

আর্জেন্টিনা দেশে পাওয়া মাংস পৃথিবীর সবথেকে সুস্বাদু মাংস বলা হয়। মাংসের স্বাদ একবার গ্রহণ করার পর মানুষ তার স্বাদ ভুলতে পারেনা। দুনিয়ার সবথেকে বেশি মাংস এই দেশে খাওয়া হয়।

পৃথিবীর সবথেকে জনপ্রিয় ডান্স ট্যাঙ্গো ডান্স এই দেশের সংস্কৃতি। এছাড়াও এখানকার মানুষেরা নাচ করতে ভীষণ পছন্দ করে।

এই দেশের মানুষেরা নিজেদের গাড়ি চালানোর থেকেও বেশি সার্বজনীন গাড়িতে ভ্রমণ করতে পছন্দ করে। তারা মনে করে গভর্মেন্টের দেওয়ার সুযোগ সুবিধা সাধারণ মানুষ দের ভোগ করা উচিত।

এদেশের 12 শতাংশ জমি কৃষি কাজে ব্যবহার করা হয়। পুরো বিশ্বের মধ্যে এই দেশে অনেক বেশি খাদ্য উত্‍পাদন করা হয়। এই দেশের প্রধান ফসল হলো কম। আর্জেন্টিনায় প্রচুর পরিমাণে গম উত্‍পাদন করা হয়।

এদেশে প্রতিটা স্কুল মার্চ মাসে শুরু হয় এবং নভেম্বর মাসে গিয়ে সমাপ্ত হয়।

আর্জেন্টিনার মানুষেরা আজও রেডিও শুনে থাকেন। এই দেশের মানুষ টিভি থেকে রেডিও বেশি পছন্দ করে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -