প্রজেক্ট হিলসা’র পর ভাইরাল ‘প্রজেক্ট তেলাপিয়া’ ভবনটি আসলে কোথায়?

0
18

নিজস্ব প্রতিবেদক

ভাইরাল ‘প্রজেক্ট তেলাপিয়া’ ভবন, আসলে এটি ভারতের হায়দ্রাবাদে অবস্থিত দেশটির জাতীয় মৎস্য উন্নয়ন বোর্ডের (এনএফডিএ) প্রধান কার্যালয় – সংগৃহীত

চোখ-জুড়ানো পদ্মার রূপ আর আমাদের ঐতিহ্যের অন্যতম প্রতীক জাতীয় মাছ ইলিশের টানে অনেকেই ছুটে যান পদ্মার পাড়ে। তাই পদ্মাপাড়ের জেলা মুন্সিগঞ্জের মাওয়া শিমুলিয়া ঘাটে এই ইলিশের স্বাদ উপভোগে ভোজন রসিকদের ভিড় হরহামেশা লেগেই থাকে। এবার সেই ঘাটের অদূরে ‘প্রজেক্ট হিলসা’ নামে নির্মিত হয়েছে দেশের প্রথম ইলিশ মাছের আদলে রেস্টুরেন্ট।
ইলিশ মাছের কাঠামোতে তৈরি দৃষ্টিনন্দন স্থাপনাটির ছবি বর্তমানে ফেসবুকে ভাইরাল। অবশ্য প্রজেক্ট হিলসা নিয়ে নানা জন যেমন আলোচনা করছেন, তেমনি করছেন সমালোচনাও। বিশেষ করে রেস্টুরেন্টে খাবারের দাম নিয়েই বেশি আলোচনা হচ্ছে। খাবারের দাম বেশি এমন দাবি করে ক্রেতারা সমালোচনা করলে সেগুলোও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এরই মধ্যে দেশের অনেক ফেসবুক ব্যবহারকারীরা শেয়ার করতে শুরু করেছেন আরেকটি মাছের আকৃতির ভবনের ছবি। ছবিটি শেয়ার করে দাবি করা হচ্ছে, সেটির নাম ‘প্রজেক্ট তেলাপিয়া’। এমনকি সেখানে খাবারের দামও নাকি প্রজেক্ট হিলসা রেস্টুরেন্টের চেয়ে কম!

মুন্সিগঞ্জের মাওয়া শিমুলিয়া ঘাটের অদূরে ‘প্রজেক্ট হিলসা’ নামে নির্মিত হয়েছে দেশের প্রথম ইলিশ মাছের আদলে রেস্টুরেন্ট – সংগৃহীত

‘প্রজেক্ট তেলাপিয়া’ নামের এই ভাইরাল ছবিটি অনুসন্ধান চালিয়েছে ডেইলি বাংলাদেশ। দেখা গেছে, ‘প্রজেক্ট তেলাপিয়া’ দাবি করে শেয়ার করা ছবিটি বাংলাদেশের কোনো স্থানই নয়; এমন কি সেটি কোনো রেস্টুরেন্টও নয়।