ফসল বিক্রি করতে এসে কৃষকরা যেন অসম্মানিত না হন

0
16

রায়হান কবির জেলা প্রতিনিধি নওগাঁঃ

চলমান বোরো সংগ্রহ অভিযান যেকোনো মূল্যে সফল করতে হবে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধান বিক্রি করতে আসা কোনো কৃষক যাতে হয়রানির শিকার না হন, সেদিকে লক্ষ্য রাখতে হবে।
বুধবার (৯ জুন) সচিবালয়ে নিজ কার্যালয়ে ‌‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান ২০২১ অগ্রগতি পর্যালোচনা সভায়’ ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, কষ্টের ফসল বিক্রি করতে এসে কোনো কৃষক যেন অসম্মানিত না হন, সেদিকে খেয়াল রাখতে হবে। এ সময় প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।
দেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে জানিয়ে তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে।
খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান, খাদ্য অধিদফতরের কর্মকর্তা, আঞ্চলিক এবং জেলা খাদ্য কর্মকর্তারা যুক্ত ছিলেন।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ধান এবং ৮ মে চাল সংগ্রহ অভিযান ২০২১ এর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ বছর বোরো মৌসুমে ৪০ টাকা কেজি দরে ১০ লাখ টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে ১ লাখ টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।