ফিরে আসতে চাইলে সরি বলতেই হবে-কাদের মির্জা

0
30

এম.এস আরমান,নোয়াখালী।

নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ঈদ পরবর্তি সৌজন্য সাক্ষাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৫ জুন) বিকেল ৪ ঘটিকায় বসুরহাট পৌর মিলনায়তনে ইউনিয়ন সভাপতি মাইনুদ্দিন পলাশের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান মোহন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আবদুল কাদের মির্জা বলেন,নোয়াখালীর রাজনিতী নিয়ে আমাদের মাঝে যে সমস্যা তৈরি হয়েছে তার প্রধান কারন একরাম তন্ত্র প্রতিষ্ঠা করতে চাওয়া। নোয়াখালীতে অপরাজনীতির হোতা যার অস্ত্রে আমাদের ২ জন সহ মোট ২৬ জনের মৃত্যু হয়েছে। এই একরামের কারনে নোয়াখালীর আওয়ামী রাজনিতীতে ফাটল তৈরি হয়েছে, এদের সাথে কোনো ভাবেই রাজনিতী করা যায়না।

এসময় তিনি আরো বলেন,আমাকে এই পর্যন্ত ৬ বার হত্যার চেষ্টা আমি হয়ত ভুলে যেতে পারি,
আমার ১১০ জন কর্মিকে গুলি করা হয়েছে সেটাও হয়ত ভুলে যেতে পারি,আমাদের বিরুদ্ধে এই পর্যন্ত ২৬ টা মিথ্যা মামলা দেয়া হয়েছে সেটাও হয়ত ভূলে যেতে পারি, কিন্তু কোনো অবস্থায় আমাদের সকলের প্রাণের নেতা ওবায়দুল কাদেরের বিরুদ্ধে নোংরা মন্তব্য কারিদের ভূলে যেতে পারিনা।

তিনি আরো বলেন,আমি ক্ষমা করে দিবো,কেউ যদি অতিতের ভূল ত্রুটি থেকে ফিরে এসে আমাদের সাথে একাত্বতা পোষণ করতে চায় দরজা খোলা রয়েছে তবে যোগ্যতা দিয়ে নেতৃত্বে আসতে হবে এবং অতিতের ভুল-ত্রুটির জন্য সরি বলতেই হবে।

এসময় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা আবু নাছের,কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইসকান্দার হায়দার চৌধুরী বাবুল,সহ-সভাপতি মেসবাহ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনুস আহমদ, সাংগঠনিক মসম্পাদক আব্দুল গণি,বসুরহাট পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন,সাধারণ সম্পাদক আবুল খায়ের,উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট শাহেদুর রহমান তুহিন,সাংগঠনিক সম্পাদক স্বপন মাহমুদ,
উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান আরিফ প্রমূখ।