ফেসবুকের নিরাপত্তা বিভাগে শেরপুরের মেয়ে মুন

0
15

স্বাধীন নিউজ ডেস্ক।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিরাপত্তা বিভাগে যোগ দিয়েছেন শেরপুরের মেয়ে জারিন ফাইরোজ মুন। সম্প্রতি ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমে ইন্টার্ন হিসেবে যোগ দিয়েছেন তিনি। জারিন ফাইরোজ মুনের বাড়ি শেরপুর জেলা শহরের গৌরীপুর মহল্লায়।

মুন ২০০৮ সালে শেরপুরের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১০ সালে শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন অবস্থায় মেধাবী মুন অনেক সাফল্য অর্জন করেন। তিনি প্রধানমন্ত্রী স্বর্ণপদক, বিশ্ববিদ্যালয় স্বর্ণপদকসহ নানা পদকে নিজেকে সমৃদ্ধ করেছেন। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষে সেই বিশ্ববিদ্যালয়েই শিক্ষকতার সুযোগও পেয়েছেন তিনি। তবে যুক্তরাষ্ট্রে পিএইচডির সুযোগ পেয়ে তিনি সেখানে পিএইচডি করতে যান। আর চলতি বছরের মার্চ মাসে সেখানেই পেয়ে যান ফেসবুকে নিরাপত্তা প্রকৌশলীদের সাথে কাজ করার প্রস্তাব।

ফেসবুক কর্তৃপক্ষের দেয়া প্রস্তাবকে স্বাগত জানিয়ে হয়ে যান জনপ্রিয় যোগাযোগ মাধ্যমটির নিরাপত্তা রক্ষা টিমের একজন গর্বিত সদস্য।