ফেসবুক ৪৩ লাখ টাকা দেবে কনটেন্ট ক্রিয়েটরদের

তথ্যপ্রযুক্তি ডেস্ক

কয়েক মাস আগেই ফেসবুকের করপোরেট নাম হয়েছে মেটা। মেটার আয়তায় চলছে ফেসবুকসহ এর মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। বর্তমানে অনেক ব্যবহারকারীই লাইভ, অডিও কনটেন্ট ক্রিয়েট করে আয় করছেন এই মাধ্যম থেকে।

তবে এবার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটর ও সংগীতশিল্পীদের জন্য সর্বোচ্চ ৫০ হাজার ডলার দেওয়ার ঘোষণা দিল ফেসবুক মেটা। বাংলাদেশি মুদ্রায় যা ৪২ লাখ ৮৩ হাজার ৫০০ টাকা।

সম্প্রতি কোম্পানিটির সিইও মার্ক জাকারবার্গ জানান, কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ১০০ কোটি ডলারের বাজেট রাখা হয়েছে। ২০২২ সালজুড়ে এ অর্থ ব্যবহার করা হবে।

দ্য ইনফরমেশন অনুসারে, ফেসবুকের লাইভ অডিও রুমস ফিচার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটরদের ১০ হাজার ডলার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দেওয়া হবে। ক্লাব হাউজ ও টুইটারের স্পেসেসের মতো অডিও প্লাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে এ বাজেট ঘোষণা করেছে মেটা।

অন্যান্য সফল প্লাটফর্মের সফল ফিচারগুলো নকল করা ফেসবুকের পুরোনো কৌশল। টিকটকের সঙ্গে টেক্কা দিতে ইনস্টাগ্রামে রিলস ফিচার চালু করেছে ফেসবুক। রিলসে সর্বোচ্চ ৩৫ হাজার ডলার পর্যন্ত অর্থ দেয়ার ঘোষণা করেছে ইনস্টাগ্রাম।

টিকটকের রয়েছে ক্রিয়েটর ফান্ড, স্ন্যাপচ্যাটের স্পটলাইট প্রোগ্রাম এবং টুইটারের পেইড অ্যাকসিলারেটর প্রোগ্রাম। শুরুতে লাইভ অডিও ফিচারে কনটেন্টের জন্য অর্থ পাবে যুক্তরাষ্ট্রের শিল্পী ও কনটেন্ট ক্রিয়েটররা।

নিজেদের প্ল্যাটফর্মে কনটেন্ট ক্রিয়েটরদের ধরে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে সোস্যাল সাইটগুলোকে। কেউ দিচ্ছে আর্থিক প্রণোদনা, কেউ দিচ্ছে খ্যাতি। তবে এখানে একটা প্রশ্ন থেকেই যায়, টাকা ফুরিয়ে গেলে কে থাকবে এখানে!

সূত্র: দ্য ভার্জ

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -