বর্ণিল পূজার পোশাকে সেজেছে ফ্যাশন হাউসগুলো

আবু সুফিয়ান: আর কয়েক দিন পরেই শুরু হতে যাচ্ছে দুর্গা পূজা। পূজা উৎসবের জন্য ফ্যাশন হাউসগুলো নিয়ে এসেছে বিভিন্ন ধরণের পোশাক। এখানে কয়েকটি হাউসের পূজার পোশাকের খবর দেওয়া হলো-

‘রঙ বাংলাদেশ’ এর দুর্গা পূজার আয়োজন

দুর্গা পূজার পোশাক নিয়ে প্রস্তুত বাংলাদেশের শীর্ষসারির ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ। প্রতিবারের মতো রঙ বাংলাদেশ-এর পুজো সংগ্রহ অন্য সবার চেয়ে আলাদা। রঙ বাংলাদেশ সব উৎসবে থিমভিত্তিক সংগ্রহ সাজিয়ে থাকে। এবারও সেই ধারা অব্যাহত রয়েছে।

এবারের শারদ সংগ্রহ তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে। ডিজাইনে বিভিন্ন ধরনের কটন, স্লাব কটন, লিনেন, হাফসিল্ক, জর্জেট, এন্ডি সিল্ক, সেমি পিওর, নেট কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। মূল রং হিসাবে বেছে নেওয়া হয়েছে সাদা, লাল, নীল, লাইট ব্রাউন, জেন্টা, মেরুন, অকার ইয়েরো, অফ হোয়াইট। আর সহকারি রং হিসাবে আছে লাইট পেষ্ট,অরেঞ্জ,অলিভ,পিচ,সী গ্রীন,ডিপ ফায়োলেট। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি, কারচুপি ও কাটিং এন্ড সুইং।

কেবল বড়দের নয়, প্রতিটি উপলক্ষে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই শিশুদের সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়। শারদীয় উৎসবে সবার বাজেট বিবেচনায় রেখে পোশাকের মূল্য রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যেই। ঘরে বসেও পেতে পারেন রঙ বাংলাদেশ-এর সামগ্রী। এইসময়ে অনলাইন কেনাকাটায় সকল পণ্যে ১০% ডিসকাউন্টের সুবিধাও উপভোগ করবেন ক্রেতাসাধারণ আর প্রি পেমেন্ট করলে থাকছে সারাদেশে ফ্রি ডেলিভারি।

এছাড়া ‘অধিক ক্রয়ে,অধিক লাভ’ অফারে আছে গিফট কুপন, প্রতি হাজারের ১০০টাকার কুপন।

মেয়েদের পোশাক: শাড়ি,থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, কুর্তি, টিউনিক, লেগিন্স, পালাজো, ওড়না, রেডি ব্লাউজ, ব্লাউজ পিস, আনস্টিচড থ্রি-পিস,বটুয়া ব্যাগ।

ছেলেদের পোশাক: পাঞ্জাবি,পায়জামা,ধূতি, শার্ট,টি-শার্ট,উত্তরীয়, লুঙ্গি।

ছোটদের পোশাক: বেবি শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, বেবি ধূতি।
ম্যাচিং পোশাক রয়েছে পরিবারের সবার ও কাপলদের জন্যে।

এছাড়া আরো রয়েছে জুয়েলারী, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মাস্ক, মানিব্যাগ, বেডকাভার, পিলোকাভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস। উপহার সামগ্রী হিসাবে রয়েছে নানা ডিজাইনের মগ।

রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের যে কোন আউটলেটেই পাবেন চমৎকার এই শারদ সংগ্রহ । তাই আজই কিনুন নিজের এবং প্রিয়জনের জন্য শারদীয় পোশাক।

শোরুমের পাশাপাশি অনলাইনে www.rang-bd.com ও ফেসবুক পেজ https://www.facebook.com/rangbangladesh পাওয়া যাবে। আছে হোম ডেলিভারীর সুবিধা, আপনার অর্ডার করা

রঙ বাংলাদেশ’ এর পণ্য সম্পূর্ণ সুরক্ষায় পৌছে যাবে আপনার ঘরে। যেকোন প্রয়োজনে ফোন/ হোয়াটস অ্যাপে রয়েছে সাহায্যকারী ০১৭৭৭৭৪৪৩৪৪ এবং ০১৭৯৯৯৯৮৮৭৭ নাম্বারে ।

‘বিশ্বরঙ’-এ দুর্গাপূজার পোশাক প্রদর্শনী

“বাঙালির বারো মাসে তেরো পার্বণ”। তার মধ্যে অন্যতম হল ‘দুর্গোৎসব’। বাঙালির জীবনে দুর্গোৎসবের এই আনন্দকে আরো রাঙিয়ে দিতে অগ্রপথিক হিসেবে এদেশের ফ্যাশন ইন্ডাষ্ট্রিতে ফ্যাশনে ‘দুর্গোৎসব’ নিয়ে প্রথম কাজ শুরু করেন ১৯৯৪ সালে।

দীর্ঘ ২৭ বছর ধরে ‘বিশ্বরঙ’ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুন শৈলীতে প্রতিনিয়ত, সেই ধারাবাহিকতায় ‘বিশ্বরঙ’ “দুর্গাপূজা ২০২২”এর পোশাক অলংকরনের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার “প্রতিকৃতি”, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়ে দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং উপস্থাপন করা হয়েছে শাড়ী, পাঞ্জাবী, ধুতী, থ্রিপিস, ফতুয়া, শার্র্ট, ইত্যাদির মলিন সার্ফেসে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মত মণমাতানো সব বাহারী ডিজাইনের কালেকশনই থাকছে ‘বিশ্বরঙ’ এর দুর্গাপূজা ২০২২ সংকলনে।

দুর্গাপূজা ২০২২ সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিক ভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব, শ্যামলে কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক,জর্জেট, সিফনসহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়তো থাকছেই। পোশাক গুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রং এর ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাষ্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

দশমীর দিন পর্যন্ত ‘বিশ্বরঙ’-এর সকল শোরুমে এবং অনলাইনে “দুর্গাপূজা ২০২২” সংকলনের পোশাক প্রদর্শনী চলবে। পোশাকসংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন আমাদের ই-কমার্স সাইট www.bishworang.website এবং ফেইজবুক পেইজ bishwoRang

ব্যাং এর দুর্গা পূজার আয়োজন

হিন্দু ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে উৎসবমুখর করতে ফ্যাশন আউটলেট ব্যাং বরাবরের মতো এবারও তাদের আউটলেটগুলোতে এনেছে স্ট্যাইলিস্ট সব পোশাক।
দেশের বৃহৎ পছন্দের ব্র্যান্ড ব্যাং এ পাবেন আধুনিক ফ্যাশনেবল ক্যাজুয়াল বা ফরমাল শার্ট, টি-শার্ট, পলো শার্ট, প্যান্ট, ফতুয়া, থ্রিকোয়ার্টারসহ সব ধরনের মানানসই পোশাক। শরতের এই আবহাওয়ায় নিজেকে মানানসই করে তুলে ধরতে বেছে নিন পছন্দের পোশাকটি।

বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন : ৫৩/ সি নিউ এলিফ্যান্ট রোড, ২য় তলা,
ঢাকা। হট লাইন : ০১৭১৬ ০৬ ১৫ ১০।
follow us on facebook : www.facebook.com/bang2006

আর্ট এর দুর্গা পূজার আয়োজন

হিন্দু ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে উপলক্ষ্য করে আর্ট আয়োজন করেছে নান্দনিক সব পোশাকের। পোশাকের প্রধান আকর্ষণ হচ্ছে এর রঙ এবং ডিজাইন। ক্রেতাদের ক্রয় ক্ষমতার কথা ভেবে কয়েকটি মূল্যসীমায় পোশাকের কালেকশন সাজিয়েছে আর্ট।

আর্ট’র নিত্য নতুন ডিজাইন ও নতুন কালেকশনে রয়েছে শার্ট, টি-শার্ট, পলো শার্ট, জিন্স প্যান্ট, গ্যাবার্ডিন প্যান্ট, পানজাবি। এছাড়াও রয়েছে মেয়েদের আধুনিক ও রুচিসম্মত পোশাক।

যোগাযোগ : মোহাম্মদপুর, জাপান গার্ডেন সিটির বিপরীতে।
হট লাইন : ০১৭৯২০০০০০০।
Facebook : https://www.facebook.com/artbd

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত

- Advertisment -