বাংলাদেশের হারে ভাইরাল শিশুটির কান্না

অনলাইন ডেস্ক

আরেকবার হতাশ হতে হলো বাংলাদেশকে। শেষ ওভারে জয়ের আশা জাগিয়েও তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৫ উইকেটে হেরে গেল টাইগাররা। সেই সঙ্গে বাবর আজমদের বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

শেষ ওভারে বোলিংয়ে এসে পাকিস্তানকে প্রায় হারিয়েই দিয়েছিলেন মাহমুদউল্লাহ।

প্রথম বল ডট দেওয়ার পরের দুই বলে ছক্কা হাঁকাতে যাওয়া সরফরাজ আহমেদ ও হায়দার আলীকে ফেরান তিনি।
পরের বলে ইফতিখার আহমেদ এসেই ছক্কা মেরে সমীকরণটা সহজ করে ফেলেন। কিন্তু পঞ্চম বলেই তিনি ক্যাচ তুলে দেন ইয়াসির আলীর হাতে। পাকিস্তানের শেষ বলে দরকার হয় ২ রানের। মোহাম্মদ নওয়াজ ব্যাটিংয়ে নেমে চার মেরে দলকে এনে দেন নাটকীয় জয়।

জয়ের কাছাকাছি গিয়েও হেরে যাওয়ায় টাইগাররা যেমন হতাশ, তেমনি হৃদয় ভেঙেছে কোটি সমর্থকদের। প্রথম দুই ম্যাচে মাহমুদউল্লাহদের খেলা দেখে মনে জমে থাকা বিরক্তিও যেন আজ উবে গেল মুহূর্তে। আর তার পরিবর্তে সবার চোখে জমল অশ্রু।

প্রিয় টাইগারদের পরাজয়ে গ্যালারিতে বসা এক শিশুর কান্না আর্দ্র করেছে সবার হৃদয়।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল সেই শিশুর চোখের কোণে জমে থাকা অশ্রুর ছবি।
পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়েই মিরপুরের শেরে বাংলার গ্যালারিতে ফিরেছে দর্শক। বাংলাদেশের ক্রিকেটীয় দুর্দিনে আগের দুই ম্যাচে অনেক বাংলাদেশি সমর্থন জানিয়েছিলেন বাবর-রিজওয়ানদের। পাকিস্তানের পতাকা ও জার্সি পরে এসেছিলেন অনেক বাংলাদেশি। বাবরদের জয়ে উল্লাস করেছিলেন অনেকে। তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে আলোচনা-সমালোচনার ঝড়।

তবে সোমবার সিরিজের তৃতীয় ম্যাচের আগে বাংলাদেশের পাকিস্তানি সমর্থকদের প্রতিরোধের ডাক দিয়েছিলেন দেশের কিছু ক্রিকেটপ্রেমী তরুণ। স্টেডিয়ামের বাইরে তাদের অবস্থান নিতেও দেখা যায়। পাকিস্তানের জার্সি পরা ও পতাকা নিয়ে আসা বেশ কয়েকজনকে স্টেডিয়ামেও ঢুকতে দেননি তারা।

সিরিজের শেষ ম্যাচে শেরে বাংলার গ্যালারিতে দেখা গেল অসংখ্য নারী-পুরুষ এবং শিশুদের। তাদের অনেকে গলা ফাটিয়েছেন বাংলাদেশের হয়ে। তবে আশা জাগিয়েও হেরে যায় মাহমুদউল্লাহরা। যার ফলে অনেকে হতাশ। ম্যাচ শেষে ক্যামেরা খুঁজে নেয় এক কান্নারত শিশুকে। দলের পরাজয়ে যেন অশ্রু বাঁধ মানছিল না তার বাংলাদেশের ক্রিকেট ভক্ত শিশুটির চোখে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -