বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন ঢাবি উপাচার্য

0
233

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান

বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান । এ উপলক্ষ্যে তিনি সকলের সুস্থতা, সুখ, শান্তি, আনন্দ, সমৃদ্ধি ও অনাবিল মঙ্গল কামনা করেন।

|আরো খবর
প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের নববর্ষের শুভেচ্ছা
স্পিকার, বিরোধী দলীয় নেতা ও উপনেতাকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাইডেনের শুভেচ্ছা
সোমবার এক শুভেচ্ছা বার্তায় উপাচার্য বলেন, বাঙালি জাতির চিরন্তন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। নববর্ষ সকল ধর্ম, বর্ণ, শ্রেণি, পেশা ও বয়সের মানুষের মাঝে নতুন প্রাণের সঞ্চার ঘটায়। আবহমান কাল থেকে বাঙালি জাতি নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি ও রীতি-নীতির মাধ্যমে এ উৎসব বর্ণিলভাবে উদযাপন করে আসছে। নববর্ষের প্রেরণায় বাঙালির মাঝে সুপ্ত উদার মানবিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনা নতুনভাবে জাগ্রত হয়, মানুষে মানুষে গড়ে ওঠে সম্প্রীতি।

করোনা পরিস্থিতির বিষয়ে তিনি বলেন, করোনা মহামারি উদ্ভূত পরিস্থিতিতে সকলকে ধৈর্য্য ও মনোবল ধরে রাখতে হবে। বাংলাদেশসহ বিশ্ব করোনামুক্ত হোক এই কামনা করে তিনি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যসহ দেশবাসীকে স্বাস্থ্যবিধি অনুসরণ, মাস্ক পরিধান এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানান।

ড. মো. আখতারুজ্জামান আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতিসহ সর্বক্ষেত্রে দেশ অসাধারণ অগ্রগতি অর্জন করেছে। সাফল্য, উন্নয়ন ও অগ্রগতির এই ধারা নতুন বছরেও অব্যাহত থাকবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।