advertisement

বানারীপাড়ায় যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ  ফজলুল হক মনির জন্মদিন উদযাপিত  

 

মো. সুজন মোল্লা, বানারীপাড়া

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ৮৩ তম শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে। বরিশালের বানারীপাড়া উপজেলা ও পৌর শাখা আওয়ামী যুবলীগ শনিবার (০৪ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে দিনটি উদযাপন করেণ। এ সময় বানারীপাড়া পৌর শাখা আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদাসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ১২ এপ্রিল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেণ। মাত্র ৩৩ বছর বয়সে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজনীতির দূরদর্শিতা ও প্রজ্ঞার কারণে তাঁকে উপ-মহাদেশের সর্বকৃহৎ যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী লীগের একটি সহযোগী যুব সংগঠন। শেখ ফজলুল হক মনি এই সংগঠনের চেয়ারম্যান হয়ে ওই সময়ে দেশে-বিদেশে যুব সংগঠনটিকে পরিচিতি লাভে অনেকটা এগিয়ে নিয়েছিলেন। ভাগ্যের নির্মম পরিহাস মাত্র ৩ বছর (৩৬ বছর বয়সে) পরেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো নিকশ অন্ধকার রাত্রিতে স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে তিঁনি শাহাদাৎ বরণ করেণ।

মো. সুজন মোল্লা
বানারীপাড়া প্রতিনিধি
তারিখ. ০৪-১২-২০২১খ্রি.

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত