1. mdsujan458@gmail.com : Habibur Rahman : Habibur Rahman
  2. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  3. taspiya12minhaz@gmail.com : Abu Ahmed : Abu Ahmed
  4. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  5. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

বিশ্ব সংবাদ মাধ্যমে হেফাজতের হরতাল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ১৭২ বার পঠিত

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপনে অংশ নিতে দু’দিনের সফরে এসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী। ভারতের প্রধানমন্ত্রীর আগমনের ঘটনায় কট্টরপন্থী ইসলামি গোষ্ঠী হেফাজত-ই-ইসলামের দেশজুড়ে চালানো সহিংসতা-তাণ্ডব চালিয়েছে।

দেশ ছাড়িয়ে হেফাজতের তাণ্ডবের খবর প্রকাশ করেছে প্রথম সারির নানা আন্তর্জাতিক গণমাধ্যম।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স ‌‘মোদির সফরের পর বাংলাদেশে সহিংসতা, হিন্দু মন্দির-ট্রেনে হামলা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তারা তাদের প্রতিবেদনে জানিয়য়েছে, কট্টরপন্থী ইসলামি গোষ্ঠী হেফাজতে ইসলামের শত শত সদস্য বাংলাদেশের পূর্বাঞ্চলে হিন্দু মন্দির এবং ট্রেনে হামলা চালিয়েছে। নরেন্দ্র মোদির দু’দিনের বাংলাদেশ সফর শেষে দেশজুড়ে এই সহিংসতা ছড়িয়েছে

নিউ ইয়র্ক টাইমসের সংবাদে জানানো হয়, মোদির আগমনে হেফাজত ই ইসলাম নামের একটি ইসলামিস্ট গ্রুপ রাজপথে একত্রিত হয়। শুক্রবার বায়তুল মোকাররম মসজিদে জমায়েতের কথাও উল্লেখ করা হয় প্রতিবেদনে। উঠে আসে সারাদেশে চলা সহিংসতার কথাও।

ফরাসী বার্তাসংস্থা এএফপি ‌‘বাংলাদেশে নতুন বিক্ষোভ থেকে সহিংসতা ছড়িয়েছে’ শিরোনামের এক প্রতিবেদনে বলেছে, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতায় টানা তৃতীয় দিনের মতো ইসলামপন্থী গোষ্ঠীগুলোর সঙ্গে পুলিশের সংঘর্ষে কমপক্ষে এক ডজন মানুষ আহত হয়েছেন। শুক্রবার চারজন এবং পরের দিন আরও ছয়জনের মৃত্যুর পর মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের প্রধান প্রধান বেশ কয়েকটি জেলায় ব্যাপক সহিংসতা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি, টাইমস নাউ, সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজ, সিঙ্গাপুরের চ্যানেল নিউজ এশিয়া, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস-সহ বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমে হেফাজত-ই-ইসলামের সহিংসতার কথা প্রকাশ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD