advertisement

বি এন পি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে: মেডিকেল বোর্ড

আব্দুর রহমান ঈশান
বিশেষ প্রতিনিধি
স্বাধীন নিউজ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে, যার কারণে রক্তক্ষরণ হচ্ছে। তাঁর শারীরিক অবস্থা নিয়ে আজ রোববার রাতে সংবাদ সম্মেলন করে মেডিকেল বোর্ড এ তথ্য জানায়। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড দাবি করে, তাঁর এই চিকিৎসা শুধু বিশ্বের তিনটি দেশেই সম্ভব। এখনই চিকিৎসা দিতে না পারলে খালেদা জিয়ার অবস্থা ‘লাইফ থ্রেটেনিং’।

সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ডের অন্যতম চিকিৎসক ফখরুদ্দিন মোহাম্মদ সিদ্দিকী ও আরেফিন সিদ্দিকী বিস্তারিত জানান। তাঁদের ভাষ্য মতে খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে। তাঁর এ পর্যন্ত তিন দফায় রক্তক্ষরণ হয়েছে। তৃতীয়বার রক্তক্ষরণ অনেক বেশি ছিল। লিভারের কার্যক্ষমতা নষ্ট হয়ে গেছে। তবে আজ রক্তক্ষরণ হয়নি। চিকিৎসকেরা বলছেন, ভবিষ্যতে খালেদা জিয়ার রক্তক্ষরণ হওয়ার আশঙ্কা রয়েছে।

খালেদা জিয়ার বর্তমান অবস্থার চিকিৎসা শুধু যুক্তরাজ্য, জার্মানি ও যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু মেডিকেল সেন্টারেই সম্ভব উল্লেখ করে মেডিকেল বোর্ড জানায়, এখন যেহেতু রক্ত যাওয়া বন্ধ আছে, তাই এখনই বিদেশে চিকিৎসার জন্য নিতে হবে। না পারলে পরে তাঁকে নিয়ে যাওয়া জটিল হয়ে যাবে। তাঁর জন্য পরিস্থিতি ‘লাইফ থ্রেটেনিং’।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত