বৃষ্টির জন্য কাবা শরিফে নামাজ আদায়

ধর্ম ডেস্ক

বৃষ্টির জন্য কাবা শরিফে নামাজ আদায়

পবিত্র মসজিদুল হারামে সালাতুল ইসতিসকা বা বৃষ্টি কামনায় নামাজ অনুষ্ঠিত হয়েছে। এইনামাজে উপস্থিত ছিলেন মক্কার গভর্নর প্রিন্স খালেদ আল ফয়সালসহ উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তারা। নামাজের পর শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইস খুতবা পড়েন।

সোমবার (১৩ ডিসেম্বর) সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের এক রাজকীয় নির্দেশনার প্রেক্ষিতে বৃষ্টির নামাজের আয়োজন করা হয়। পবিত্র কাবা প্রাঙ্গণে অনুষ্ঠিত এই নামাজে নামাজের ইমামতি করেন মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ আবদুর রহমান আল-সুদাইস। আর মসজিদে নববিতে বৃষ্টির নামাজ পড়িয়েছেন ড. আবদুল মুহসিন আল-কাসিম।

শায়খ ড. আল-সুদাইস খুতবায় সবাইকে মহান আল্লাহর কাছে পাপ মোচনের জন্য তাওবা করার আহ্বান জানান। বর্তমান পরিস্থিতিতে সর্বশক্তিমান আল্লাহর নির্দেশনা পালন করে মানুষের সঙ্গে সদ্ব্যবহার, নিয়মিত জাকাত আদায়, নামাজ ও জিকিরসহ অন্যান্য নফল আমল বেশি বেশি পালন করতে হবে। তাহলে আল্লাহ মানুষের সব কাজ সহজ করে দেবেন এবং তাদের দুঃখ-কষ্ট দূর করবেন।

খুতবায় মসজিদে আগত মুসল্লিদের স্বাস্থ্যবিধি পালনে উৎসাহ দেওয়া হয়। মানুষের কল্যাণ ও স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সতর্কতামূলক সব নির্দেশনা পালন করতে বলা হয়। যেন সবাই নিরাপদে ও নিশ্চিন্তে সম্মানিত স্থানে এসে নামাজ ও ইবাদত পালন করতে পারেন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -