ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখবেন যেভাবে ইমোতে

 

 

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক !

জনপ্রিয় ভিডিও কল ও মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি পেজবাইটস ইনকর্পোরেশনের মালিকানাধীন ইমো একটি গ্লোবাল ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্ম। বিশ্বব্যাপী ১৭০টিরও বেশি দেশে ৬২টি ভাষায় ২০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের সংযুক্ত করেছে।

দূরত্ব ও সীমানা ভেঙে সহজ যোগাযোগ ব্যবস্থা তৈরি করার মাধ্যমে বাংলাদেশের মানুষদের এগিয়ে নিয়ে যাচ্ছে ইমো।

বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৫০ মিলিয়ন অডিও, ভিডিও কল এবং ছবি বিনিময় হয় ইমোতে। প্রিয়জন, বন্ধু এবং পরিবারের মানুষের সঙ্গে ভিডিও কলে যোগাযোগ করার অন্যতম সহজ একটি মাধ্যম হচ্ছে ইমোতে।

এই প্ল্যাটফর্মে আপনি চাইলে ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখতে পারবেন। ইমোতে আছে সিক্রেট চ্যাট নামের বিশেষ এক ফিচার। যেটির ভেতর লক করে রাখতে পারবেন ব্যক্তিগত চ্যাট। পছন্দমতো পাসওয়ার্ড দিয়ে লক করে রাখা যাবে।

ব্যবহারকারীদের চ্যাট সেশন এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত থাকবে। এই নতুন বৈশিষ্ট্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হল প্রচার নিয়ন্ত্রণ ফাংশন। এই ফাংশনের অধীনে, কেউ কোনো ব্যক্তিগত চ্যাট কথোপকথন কপি, ফরোয়ার্ড, শেয়ার, ডাউনলোড, স্ক্রিনশট বা রেকর্ড করতে পারবে না।

এই বৈশিষ্ট্যটি ইমো ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত বিষয়গুলো ভাগ করার সময় আরও বেশি আত্মবিশ্বাস এবং নিরাপত্তার সঙ্গে যোগাযোগ করতে সক্ষম করবে।

সূত্র: ইউএনবি

 

 

 

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -