ভারতকে কাঁদিয়ে শিরোপা জিতল বাংলাদেশ

স্বাধীন নিউজ ডেস্ক

কলকাতার ইডেন গার্ডেনসে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলকে পাত্তাই দেয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাদের বিপক্ষে ১৮২ রানে জয় পেয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

৪২ ওভারের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪১.৪ ওভারে ২৩৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ২৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৫৩ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। এর ফলে ১৮২ রানে জয় পেয়েছে বাংলাদেশের যুবারা।

ভারতের পক্ষে উদয় সাহারন ২৬ ও কুশল তাম্বে ১১ রান করেন। বাংলাদেশের হয়ে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন নাইমুর রহমান নয়ন। এছাড়াও মেহরব হোসেন ও আশিকুর জামান ২টি করে উইকেট শিকার করেন। তানজিম হাসান সাকিব ১টি উইকেট শিকার করেন।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগার যুবাদের। ধানুশ গৌদার বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরতে হয় মাহফিজুল ইসলামকে। এরপর ওপেনার ইফতেখার হোসেনের সঙ্গে দলের হাল ধরেন প্রান্তিক নওরোজ নাবিল।

সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা নাবিল এই ম্যাচেও দারুণভাবে এগোচ্ছিলেন। তিনি রবি কুমারের বলে বোল্ড হয়ে ফিরতে হয় প্যাভিলিয়নে। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৮ রান করেন তিনি। নাবিলের বিদায়ের পর ২৫ বলে ১৭ রান করে ফিরেন ইফতেখার।

তবে একপ্রান্ত আগলে ধরে রাখেন আইচ মোল্লা। শেষের দিকে তাকে সঙ্গ দেন আশিকুর জামান। ৫৮ বলে ৫ চার ও ২ ছয়ে আশিকুর খেলেন ৫০ রানের ইনিংস। অন্যদিকে শেষ ওভারে রান আউট হওয়ার আগে ৯৩ রানের ইনিংস খেলেন আইচ। ১০ চার ও ২ ছয়ে এ ইনিংস খেলেন তিনি।

শেষ পর্যন্ত ৪১.৪ ওভারে ২৩৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভারতের হয়ে ধানুশ গৌদা ৩টি, রবি ও শাশ্বত ২টি করে উইকেট শিকার করেন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -