ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

স্বাধীন নিউজ ডেস্ক

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ আশঙ্কায় ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে ভারত। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দেশটি।

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি দিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)।

হিন্দুস্তান টাইমসসহ অন্যান্য ভারতীয় সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবরে বলা হয়েছে, যেসব দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে সেসব দেশে ফ্লাইট চলবে। শুধু যাত্রীবাহী বিমানের ওপরই নতুন নিষেধাজ্ঞা কার্যকর হবে। পণ্যবাহী আন্তর্জাতিক কার্গো ফ্লাইটগুলো চালু থাকবে।

ডিজিসিএসের দেয়া বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ৩১ জানুয়ারির পর আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও সব রুটে নাও চলতে পারে ভারতীয় যাত্রীবাহী উড়োজাহাজগুলো।

এর আগে ১৫ ডিসেম্বর থেকে চালু আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছিল ডিজিসিএ। কিন্তু ওমিক্রন সংক্রমণের শঙ্কায় সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারত।

উল্লেখ্য, ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে যুক্তরাষ্ট্র ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহী, কেনিয়া, ভুটান, ফ্রান্স ও বাংলাদেশসহ আরো বেশ কয়েকটি দেশের।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -