ভুলেও বিয়ের দিনে দম্পতিকে বলবেন না এই সব কথা,

স্বাধীন নিউজ ডেস্ক!

বিয়ে প্রতিটা মানুষের জীবনে এক বিশেষ মুহুর্ত। আর সেই দিনটা তো আরও বিশেষ। বিশেষ এই দিনে নব দম্পতির সাথে কথোকপথনে সাবধান হওয়া জরুরী। হুঁশ হারিয়ে বেফাঁস কিছু বলা যাবে না। অন্তত এই তিনটি কথা তো বলবেনই না.

১) তোমাদের পোষাক.

বিয়ের অনুষ্ঠানে বর ও কনের পোষাক আশাক নিয়ে কোন মন্তব্য করবেন না।

করলেও সেটা ভালো কিছু বলুন। ‘এই পোষাক তোমার ব্যক্তিত্বকে মানায়’ অথবা ‘এই পোষাক শুধু তোমার জন্যই’ এমন কিছু আবার বলে বসবেন না যেন! এগুলো ভালো উদ্দেশ্যে বললেও এগুলোর নেতিবাচক অর্থ বিব্রতকর অবস্থায় ফেলে দিতে পারে নবদম্পতিকে।

আবার আপনার যদি বর-কনের পোষাক পছন্দ নাও হয় তাও বলুন ভালো হয়েছে। তাদেরকে বলুন যে, ঐ পোষাকে তাদেরকে সুন্দর মানিয়েছে। কারণ বর কনের শুভাকাংখী হিসেবে তাদেরকে খুশি রাখাটা আপনার দায়িত্ব কিন্তু।

২) যদি এটা আমার বিয়ে হতো.

থামুন থামুন! আর কিছু বলবেন না এভাবে। এটা তো আপনার বিয়ে না। আপনি বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে গিয়েছেন। তাই যা আপনার না, তা নিয়ে অহেতুক খোঁচাখুঁচি করে লাভ কী বলেন!

আপনার বিয়েতে যা করা সম্ভব আপনি করেছেন বা করবেন। তাই এ বিষয়ে কোন কথা নয়। দম্পতির বিয়ে নিয়ে ভালো কিছু বলতে না পারলে চুপ থাকুন। তাও তাদের দিনটা নষ্ট করবেন না, প্লিজ!

৩) অল্প টাকায় সুন্দর বিয়ে

কোন বিয়ের আয়োজনের বাহ্যিক জাকজমক যদি খুব বেশি মনে নাও হয় তা নিয়ে মন্তব্য করবেন না। প্রতিটা বিয়েতেই খরচ হয়। আর বিয়ে মানে খরচ শুধু সেখানেই না বরং বিয়ের পর দম্পতির খরচ আরও বেড়ে যায়।

তাছাড়াও অনেক দিনের প্রস্তুতি নিয়ে বিয়ের আয়োজন তারা আপনার মনোরঞ্জনের জন্য করেনি। তাই বিয়েতে কম টাকা খরচ হলো কি না বা কি পেয়েছেন আর কি পাননি তা নিয়ে কোন মন্তব্য করা চলবে না।

বিয়েতে দাওয়াত পেয়েছেন.আসুন, খাওয়া-দাওয়া করুন, বর-কনেকে শুভ কামনা জানান তারপর চলে যান।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -