advertisement

ভূমিহীন বলে পুলিশের চাকরি না পাওয়া আসপিয়াকে জমি দেওয়ার ঘোষণা যুবকের

স্বাধীন নিউজ ডেস্ক

ভূমিহীন হওয়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি না পাওয়া সেই আসপিয়া ইসলামকে জমি দেওয়ার ঘোষণা দিয়েছেন গাজীপুরের শ্রীপুরের মেজবাহ উদ্দিন নামের এক যুবক।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামের মৃত কফিল উদ্দিন মেম্বারের ছেলে মেজবাহ। তিনি উপজেলার জৈনাবাজারের একজন চাল ব্যবসায়ী।

এ প্রসঙ্গে জৈনাবাজার মেসার্স হাফসা ট্রেডার্সের মালিক মেজবাহ জানান, সব ধাপে উত্তীর্ণ হওয়ার পরও কেবল ভূমিহীন হওয়ায় চাকরি পাচ্ছে না আসপিয়া। সে স্বাধীন দেশের নাগরিক হয়েও চাকরি পাচ্ছে না। এটা লজ্জার ও দুঃখজনক।

তিনি বলেন, ভূমিহীন হওয়ায় আসপিয়ার চাকরি না পাওয়ার বিষয়টি আমার হৃদয়ে স্পর্শ করেছে। আসপিয়ার চাকরির জন্য নূন্যতম যতটুকু জমির প্রয়োজন তা আমি দেব। দরকার হলে আসপিয়ার এলাকায় তা ক্রয় করে দেব।
উল্লেখ্য, বরিশাল জেলায় পুলিশ কনস্টেবল পদে অনলাইনে আবেদন করলে গত ১৪, ১৫ ও ১৬ নভেম্বর বরিশাল জেলা পুলিশ লাইন্সে শারীরিক যোগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৭ নভেম্বর লিখিত পরীক্ষায় অংশ নেন আসপিয়া ইসলাম।

গত ২৩ নভেম্বর প্রকাশিত লিখিত পরীক্ষার ফলাফলেও উত্তীর্ণ হন। এরপর ২৪ নভেম্বর একই স্থানে মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় পঞ্চম হন আসপিয়া। ২৬ নভেম্বর জেলা পুলিশ লাইনে চিকিৎসকরা প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করেন। এতেও উত্তীর্ণ আসপিয়া। সবশেষ ২৯ নভেম্বর ঢাকার রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা হয়। সেখানেও উত্তীর্ণ হন এই তরুণী।

চূড়ান্ত নিয়োগের আগে জেলা পুলিশের গোয়েন্দা প্রতিবেদনে আসপিয়া ও তার পরিবারকে ‘ভূমিহীন’ উল্লেখ করা হয়। এ কারণে চাকরির বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত