মমতার জয়ের আভাসেই উৎসবের আমেজ শুরু

0
178

আন্তর্জাতিক ডেস্ক

ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গে তৃতীয়বারের মতো সরকার গঠন করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনায় দেখা গেছে ২০৭টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস।
রোববার সকাল থেকে ভোটের খবরের বড় আকর্ষণ ছিল নন্দীগ্রাম। সেখানে দীর্ঘ সময় পিছিয়ে ছিলেন মমতা। তবে বেলা ২টার পর থেকে পরিস্থিতি পাল্টাতে থাকে। সর্বশেষ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর চেয়ে এগিয়ে রয়েছেন প্রায় ৮ হাজার ভোটে। দলীয় প্রধানের সঙ্গে বিজয়ের পথে রয়েছে তৃণমূলও। আর তাতেই উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে দলের কর্মী-সমর্থকদের মাঝে।

প্রতিটি রাউন্ডে রীতিমতো ওঠানামা চলছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১৭ রাউন্ড (শেষ রাউন্ড) গণনার শুরুতেই নন্দীগ্রামে ৬০০ ভোটে এগিয়ে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরইমধ্যে তৃণমূল জয়ের পথে থাকায় বিজেপির সর্বভারতীয় সম্পাদক ও পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বিজেপির পরাজয় মেনে নিয়েছেন।

এদিকে মমতার এই বিপুল বিজয়ে উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মমতাকে অভিনন্দন জানিয়ে বলেছেন, বিজেপির ঘৃণার রাজনীতিকে হারালেন মমতা। অভিনন্দন মমতাকে।