মাটিরাঙ্গাতে কাঠের ঝুলন্ত সেতু নির্মাণ করে দিলেন উপজেলা প্রশাসন ও পৌরসভা

0
50

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা পৌরসভার হাসপাতাল পাড়া এলাকায় ধলিয়া খালের উপরে নির্মিত কাঠের ঝুলন্ত সেতুটি হঠাৎ ভারীবর্ষণে ভেঙ্গে যাওয়াতে চরম দুর্ভোগে পড়ে পৌরসভার ৭টি গ্রামের প্রায় ৫হাজার মানুষ।

পৌরসভার ৭নং ওয়ার্ডের ধলিয়া খালের ওপারের বসবাসরত পৌরসভার মোহাম্মদ পুর, বরঝালা, নবরায় মহাজন পাড়া, রসুলপুর, তৈইকাতাং, আড়বাড়ি,দেওয়ান পাড়া সহ ৭টি গ্রামের প্রায় ৫হাজার মানুষ।৭গ্রামের মানুষের চলাচলের একমাএ কাঠের ঝুলন্ত সেতুটি নির্মাণের জন্য খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র নির্দেশনা মতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা পৌরসভার যৌর্থ অর্থায়ণে কাঠের ঝুলন্ত সেতুটি নির্মাণ করা হয়েছে বলে জানান, মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ। উপজেলা নির্বাহী অফিসার (অ. দা) জানান, কাঠের ঝুলন্ত সেতুটি ভেঙে যাওয়া সাতগ্রামের প্রায় ৫হাজার মানুষের জীবন ও জীবিকা যখন থমকে দাঁড়ায় তখন জেলা প্রশাসকের নির্দেশনা মতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা পৌরসভার যৌর্থ অর্থায়নে কাঠের ঝুলন্ত সেতুটি পুনরায় নির্মাণ করে মানুষের চলাচলের জন্য আজ থেকে খুলে দেয়া হয়েছে।