মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় স্বাস্হ্যবিধি মেনে বসেছে কোরবানির পশুর হাট।

0
17

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্য অঞ্চল প্রতিনিধি।

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নে স্বাস্থ্যবিধি মেনে বসেছে কোরবানির পশুর হাট। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আক্তার ববির উদ্যােগে স্বাস্হ্যবিধি মেনে পবিএ ঈদুল আযহা উপলক্ষে আমতলী ও বর্নাল ইউনিয়নে বসেছে এই পশুর হাট।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আক্তার ববি জানান, সারা দেশে করোনা সংক্রমণ বাড়ছে অন্যদিকে পবিএ ঈদুল আযহা সামনে। তাই সরকারি নির্দেশনা অনুযায়ী পশুর হাট বসবে। প্রশাসনের পক্ষ থেকে উপজেলার প্রতিটি হাটে নজরদারি রাখছি আমরা। হাটে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতা যাতে বেচাকেনা করতে পারেন সেজন্য আমাদের এই ব্যতিক্রম উদ্যোগ।’

বুধবার(১৪ জুলাই) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আক্তার ববি গরুর হাট পরির্দশন করেন।পরির্দশনের সময় স্হানীয় জনপ্রতিনিধি বিজিবি, আনসার ভিডিপির সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মাটিরাঙ্গা উপ জেলায় সপ্তাহে প্রতি শুক্রবার, শনিবার, সোমবার, বুধবার বসছে হাট। হাটে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা সহ জেলার ৯টি উপজেলা থেকে গরু আসে হাটে।করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে হাট বসায় উপকৃত হচ্ছেন ক্রেতা-বিক্রেতারা।

পশুর হাট পরিদর্শনে গেলেন জেলা প্রশাসনের কর্মকর্তারা

হাটে গিয়ে দেখা যায়, হাটে ক্রেতা-বিক্রেতার জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা রেখেছে হাট কর্তৃপক্ষ। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সহায়তা নেওয়া হয়েছে বিজিবি,পুলিশ,আনসার ভিডিপির সদস্যদের।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আক্তার ববি বলেন, প্রতিনিয়ত দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। তাই সরকারি নিদর্শনা মোতাবেক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৩৩৩ নম্বরে ফোন দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়িতে বাড়িতে পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা। লকডাউনের শুরু থেকে আমরা মাঠে কাজ করছি। মানুষকে সচেতন করছি। করোনাভাইরাস রোধে মাটিরাঙ্গায় সংক্রমণের উর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে,একমাত্র সচেতনতাই পারে করোনা থেকে নিজেদের বাঁচাতে।তাই সবাই মাস্ক পরিধান স্বাস্হ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান,মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মিজ ফারজানা আক্তার ববি।