মাধবপুরের নোয়াপাড়ায় সুন্নী মহাসম্মেলন অনুষ্ঠিত

মোহাম্মদ শাহজাহান মিয়া, হবিগঞ্জ জেলা প্রতিনিধি ।
হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় নোয়াপাড়া ইউনিয়নের শাহপুরে, হযরত শাহ শরীফ উদ্দিন বাগদাদী (রহঃ) সুন্নী যুব সংঘের উদ্যোগে ৫ম বার্ষিক সুন্নী মহাসম্মেলন সম্পন্ন হয়েছে ।
সুন্নী মহাসম্মেলনে ওলামায়ে কেরামগণ কোরআন ও সুন্নাহর আলোকে আলোচনা করতে গিয়ে বলেন, মানব জীবনে প্রিয় নবী হযরত মোহাম্মদ মোস্তফা (স.) এর আদর্শ অনুসরণই বাংলাদেশ তথা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। বক্তাগণ আরও বলেন, আজ মুসলিম জাতি এ আদর্শ থেকে বিচ্ছিন্ন হওয়ার কারণেই দেশ তথা সমাজে অশান্তির আগুন ছড়িয়ে পড়েছে।
তাই ব্যক্তি ও সমাজ জীবনে প্রিয় নবী (স.) তথা আউলিয়ায়ে কেরামের অনুসরণ ও অনুকরণ করে শান্তিময় সমাজ প্রতিষ্ঠার আহ্বান জানান।
গতকাল ৫ ডিসেম্বর রোজ রবিবার বাদ আছর থেকে রাত্র ২ ঘটিকা পর্যন্ত শাহপুর নতুন বাজারের পশ্চিম পাশের একটি স্হানে অনুষ্ঠিত সুন্নী মহাসম্মেলনে ওলামায়ে কেরামগণ উপরোক্ত আলোচনা করেন। নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী খান্দুরা দরবার শরিফের পীরজাদা সৈয়দ মোঃ দস্তগীর সাহেবের সভাপতিত্বে – শাহপুর শাহ্ শরীফ উদ্দিন বাগদাদী (রহঃ) মাজার মসজিদের ইমাম মাওলানা ক্বারি মোঃ ফয়সল মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সুন্নী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন, হযরত মাওলানা আমজাদ হোসেন জালালি সাহেব, কুমিল্লা।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হযরত মাওলানা ক্বারী মিজানুর রহমান আজিজি আল-কাদরী সাহেব, খাদেম, দাতমন্ডল দরবার শরীফ।
প্রধান বক্তা হিসেবে উপস্তিত ছিলেন- মাওলানা শামীম রেজা সুন্নী আল-কাদরী সাহেব নাসিরনগর, ব্রাক্ষণবাড়িয়া।
সুন্নী মহাসম্মেলন বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শাহপুর আলীনগর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ কাওসার আহমেদ, মাওলানা ক্বারি মোঃ আব্দুল্লাহ- আল মামুন। মাওলানা মোঃ মুক্তাদির হোসেন সহ প্রমুখ৷
বিশেষ মেহমান হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ৯নং নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সিকান্দর সরদার, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আদম খাঁ।
মাহফিল নিবেদক ও পরিচালক কমিটির পক্ষে বক্তব্য রাখেন আসন্ন নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী শেখ মোহাম্মদ বাহার।
মাহফিল আয়োজক কমিটির দ্বায়িত্বে ছিলেন-মোঃ আমির আলি, মোঃ আশিক মিয়া, মোঃ জাবেদ চৌধুরী, মোঃ মোবাশ্বির হোসেন প্রমুখ।
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -